যৌতুকের দাবিতে স্বামীর হাতে স্ত্রী খুনের অভিযোগ

216

খুনস্টাফ রিপোর্টারঃ
টাঙ্গাইলে যৌতুকের দাবিতে পাষন্ড স্বামীর হাতে স্ত্রী হালিমা আক্তার (২২) খুনের ঘটনা ঘটেছে। ঘাতক স্বামী আরিফুল ইসলাম পেশায় রাজমিস্ত্রীর কাজ করেন। মঙ্গলবার সকালে পুলিশ লাশ উদ্ধার করে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।
পুলিশ ও স্থানীয়রা জানান, দুই বছর পূর্বে কালিহাতী উপজেলার সল্লা দেওপুর এলাকার মজিবর রহমানের মেয়ে হালিমা আক্তার ও পাশ্ববর্তী টাঙ্গাইল সদর উপজেলার অয়নাপুর চরখেদরী পাড়া এলাকার শফি মিয়ার ছেলে আরিফুল ইসলামের সাথে বিয়ে হয়। বিয়ের পর থেকেই বিভিন্ন সময়ে আরিফুল তার স্ত্রী হালিমাকে তার বাবার বাড়ী থেকে মোটা অংকের  যৌতুকের টাকা এনে দিতে বলতো। এরই প্রেক্ষিতে কিছুদিন পূর্বে হালিমা তার বাবার কাছ থেকে ৪ হাজার টাকা এনে দেয়। এরপরও আরিফুল আরো টাকা চেয়ে আসছিল।
মঙ্গলবার সকালে স্থানীয়রা আরিফুলের বাড়ী জনশূন্য দেখে পুলিশে খবর দেয়। পরে পুলিশ গিয়ে আরিফুলের ঘর থেকে তার স্ত্রী হালিমা আক্তারের লাশ উদ্ধার করে। পুলিশের ধারনা তার স্বামী হালিমাকে শ্বাসরোধ করে হত্যার পর পালিয়ে গেছে।
এ ব্যাপারে টাঙ্গাইল মডেল থানা উপ-পরিদর্শক (এসআই) হারুন-অর-রশিদ বলেন, লাশটির গায়ে কোন আঘাতের চিহ্ন নেই। লাশটি দেখে প্রাথমিকভাবে মনে হচ্ছে তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। লাশটি ময়না তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে। এ ব্যাপারে টাঙ্গাইল মডেল থানায় নিহত হালিমার বাবা মজিবর রহমান বাদী হয়ে একটি হত্যা মামলার প্রক্রিয়া চলছে বলেও তিনি জানান।

ব্রেকিং নিউজঃ