মির্জাপুর ক্যাডেট কলেজে আন্তঃহাউজ অ্যাথলেটিকস প্রতিযোগিতার

108

Tangail-mirzapur_cadet_collige_pic-1.মির্জাপুর প্রতিনিধিঃ
টাঙ্গাইলের মির্জাপুর ক্যাডেট কলেজের আন্তঃহাউজ বার্ষিক অ্যাথলেটিকস প্রতিযোগিতায় বিজয়ী ক্যাডেটদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে রোববার মনোজ্ঞ কুচকাওয়াজ ও মুক্তিযুদ্ধ ভিক্তিক প্রামাণ্যচিত্র প্রদর্শনের আয়োজন করা হয়। এতে কলেজের ক্যাডেটরা অংশ নেয়। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এয়ার মার্শাল আবু এসরার বিবিপি, এনডিসি, এসিএসসি।
ক্যাডেট কলেজের অধ্যক্ষ আ.ন.ম আব্দুল হান্নান জানান, পাঁচ দিনব্যাপি বার্ষিক অ্যাথলেটিকস প্রতিযোগিতায় মির্জাপুর ক্যাডেট কলেজের নজরুল হাউজ, ফজলুল হক হাউজ ও সোহরাওয়ার্দী হাউজের শতাধিক ক্যাডেট বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করে। অ্যাথলেটিকস প্রতিযোগিতায় নজরুল হাউজ চ্যাম্পিয়ন, সোহরাওয়ার্দী হাউজ রানার্সআপ এবং অভার অল চ্যাম্পিয়ন হয় নজরুল হাউজ। পরে বিজয়ীদের হাতে প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা পুরষ্কার তুলে দেন। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে ক্যাডেট ও কলেজের শিক্ষক কর্মচারী ছাড়াও অভিভাবকরা উপস্থিত ছিলেন।
পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি এয়ার মার্শাল আবু এসরার বলেন, ক্যাডেটরা শুধু ভাল পড়াশোনা, খেলাধূলা ও সাংস্কৃতিক কর্মকান্ডে অংশ নয় তারা দেশ মাতৃকায় অগ্রণী ভূমিকা পালন করে দেশের সেবায় নিজেকে আতœনিয়োগ করে থাকেন। মহান মুক্তিযুদ্ধের সময় দেশের ক্যাডেটরা নিজের জীবন বাজি রেখে যুদ্ধে অংশ নিয়ে দেশ রক্ষা করেছিলেন। অনেকেই করেছেন আতœত্যাগ। সেই সব ক্যাডেটদের আমরা কোন দিন ভুলবো না। মির্জাপুর ক্যাডেট কলেজকে উল্লেখ করে তিনি বলেন, এখানে ভাল পড়াশোনার পাশাপাশি একজন ছাত্রকে প্রশিক্ষণ দিয়ে দক্ষ ক্যাডেট হিসেবে গড়ে তোলা হয়। ফলে মির্জাপুর ক্যাডেট কলেজের সুনাম দেশে বিদেশে ছড়িয়ে আছে।
এ সময় মির্জাপুর ক্যাডেট কলেজ প্রাক্তন ছাত্র অ্যাসোসিয়েশনের (মেকার) সভাপতি বিগ্রেডিয়ার জেনারেল (অব.) ইকবাল হোসেন, টাঙ্গাইলের পাহাড় কাঞ্চনপুর বিমান বাহিনীর অ্যাডমিন অফিসার এসএম কামরুজ্জামান পিএসসি, ওসি (মেইন) সাকাওয়াত আলী বিইউপি, ওসি(অপস) আহমুদুর রাসেদ ও বিএএফ শাহিন কলেজের অধ্যক্ষ স্কন লিডার শামিম আহমেদ পিএসসি প্রমুখ উপস্থিত ছিলেন।

ব্রেকিং নিউজঃ