মির্জাপুর কলেজে শহীদ ভবানী প্রসাদ সাহা মিলনায়তন উদ্বোধন

141

36598878মির্জাপুর প্রতিনিধিঃ
টাঙ্গাইলের মির্জাপুর কলেজে কুমুদিনী কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা দানবীর রণদা প্রসাদ সাহার পুত্র শহীদ ভবানী প্রসাদ সাহার নামে মিলনায়তন উদ্বোধন করা হয়েছে। মিলনায়তনটি আধুনিকায়ন করে শহীদ ভবানী প্রসাদ সাহা মিলনায়তন নামকরণ করা হয়।
১০ জানুয়ারী রোববার দুপুরে মিলনায়তনটি উদ্বোধন করেন ভবানী প্রসাদ সাহার স্ত্রী কুমুদিনী কল্যাণ সংস্থার পরিচালক রোকেয়া পদক প্রাপ্ত শ্রীমতি সাহা। উদ্বোধন শেষে মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রণদা প্রসাদ সাহার পৌত্র কুমুদিনী কল্যাণ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা।
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও মির্জাপুর বিশ্ববিদ্যালয় কলেজ পরিচালনা পরিষদের সভাপতি মো. একাব্বর হোসেন এমপির সভাপতিত্বে বক্তৃতা করেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক ফজলুর রহমান ফারুক, প্রাক্তন সচিব ওয়ালিউল ইসলাম ও তার স্ত্রী সাবেক এমপি ও হুইপ রাফিয়া আক্তার ডলি, একুশে পদক প্রাপ্ত কুমুদিনী কল্যাণ সংস্থার পরিচালক (শিক্ষা) প্রতিভা মুৎসুদ্দি, মির্জাপুর বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম সহ প্রমুখ।
মির্জাপুর বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ সালাহ উদ্দিন আহমেদ বলেন, দানবীর রণদা প্রসাদ সাহার নাম সবাই জানে। কিন্তু তার পুত্র ভবানী প্রসাদ সাহার নাম নতুন প্রজন্মের অনেকেই জানেন না। তার স্মৃতিকে ধরে রাখতেই কলেজের নিজস্ব অর্থায়নে মিলনায়তনটি আধুনিকায়ন করে তার নামে নামকরণ করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন। এই মিলনায়তনটি আধুনিকায়ন করতে প্রায় ২০ লাখ টাকা খরচ হয়েছে বলে তিনি জানান।
উল্লেখ্য, দানবীর রণদা প্রসাদ সাহা ও তার পুত্র ভবানী প্রসাদ সাহাকে ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের সময় পাকিস্তানী হানাদার বাহিনী ও তাদের এদেশীয় দোসররা ধরে নিয়ে হত্যা করে।

ব্রেকিং নিউজঃ