মির্জাপুর আসনের সংসদ সদস্য একাব্বর হোসেনের ইন্তেকাল

202

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনের সংসদ সদস্য ও মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি একাব্বর হোসেন ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। মঙ্গলবার (১৬ নভেম্বর) দুপুরে ঢাকা সিএমএইচ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। তার ছেলে ব্যারিষ্টার তাহরীম হোসেন সীমান্ত মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন।
পারিবারিক সূত্রে জানা যায়, তিনি বেশ কিছুদিন যাবৎ অসুস্থজনিত কারনে ঢাকা সিএমএইচ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। আগামীকাল বুধবার (১৭ নভেম্বর) বাদ জোহর মির্জাপুর হাই স্কুল মাঠে মরহুমের জানাজা অনুষ্ঠিত হবে।
মরহুম একাব্বর হোসেন ২০০১, ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। তিনি বর্তমান জাতীয় সংসদে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করছিলেন।
তিনি ১৯৫৬ সালের (১২ জুলাই) মির্জাপুর উপজেলার পোষ্টকামুরী গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম আলহাজ ওয়াজউদ্দিন এবং মাতার নাম রেজিয়া বেগম। তিনি ছাত্রজীবন থেকে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত হন। বিগত ১৯৭৩ সালে সরকারী তিতুমীর কলেজে পড়াকালীন সময়ে কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরে বিগত ১৯৭৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মহসীন হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং বিগত ১৯৭৮ সালে একই হল শাখা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি বিগত ১৯৭৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসএস সম্মান ও বিগত ১৯৭৮ সালে এমএসএস ডিগ্রী অর্জন করেন।
তিনি মির্জাপুর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির তিনবার সভাপতির দায়িত্ব পালন করেন। বিগত ১৯৯০ সালে তিনি মির্জাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছিলেন।

ব্রেকিং নিউজঃ