মির্জাপুরে স্বতন্ত্রের আবরণে বিএনপির তিনজন চেয়ারম্যান প্রার্থী নির্বাচিত

176

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইলের মির্জাপুরে স্বতন্ত্রের আবরণে প্রতিদ্বন্দ্বিতা করে বিএনপির তিনজন চেয়ারম্যান প্রার্থী নির্বাচিত হয়েছেন। তারা হলেন- লতিফপুর ইউপিতে আলী হোসেন রনি, তরফপুর ইউপিতে আজিজ রেজা ও ভাওড়া ইউপিতে মাসুদুর রহমান। বর্তমান দুই ইউপি চেয়ারম্যানসহ আওয়ামী লীগ মনোনীত তিন প্রার্থীকে পরাজিত করে তারা চেয়ারম্যান নির্বাচিত হন।

 

জানা গেছে, গত বুধবার (১৫ জুন) মির্জাপুর উপজেলার বহুরিয়া, ফতেপুর, ভাওড়া, লতিফপুর, আজগানা ও তরফপুর ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। ভাওড়া, লতিফপুর ও তরফপুর ইউপিতে আওয়ামী লীগের একক প্রার্থী থাকলেও স্বতন্ত্রের আবরণে বিএনপির সাতজন প্রতিদ্বন্দ্বিতা করেন। এসব ইউপিতে স্বতন্ত্রের আবরণে বিএনপির একাধিক প্রার্থী থাকলেও আওয়ামী লীগ প্রার্থীরা তৃতীয় স্থান করেছেন। এতে আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। অন্যদিকে স্বতন্ত্রের আবরণে বিএনপির একাধিক প্রার্থী থাকার পরও চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় বিএনপির তৃণমূল নেতাকর্মীরা উৎফুল্ল বলে জানা গেছে।

ভাওড়া ইউপিতে আওয়ামী লীগ মনোনীত বর্তমান ইউপি চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমজাদ হোসেন ৩ হাজার ৪৪৯ ভোট পেয়ে তৃতীয় হন। স্বতন্ত্রের আবরণে থাকা উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান সাহিদুর রহমান (আনারস) ৩ হাজার ৭৬০ ভোট পেয়ে দ্বিতীয় হন। বিএনপির সাবেক নেতা মাসুদুর রহমান (ঘোড়া) ৪ হাজার ৫৮৬ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হন।

লতিফপুর ইউপির টানা দুইবারের ইউপি চেয়ারম্যান জাকির হোসেন এবারও আওয়ামী লীগের মনোনয়ন পান। তিনি ৩ হাজার ১১৯ ভোট পেয়ে তৃতীয় হন। স্বতন্ত্রের আবরণে থাকা উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মোশারফ হোসেন (আনারস) ৩ হাজার ৭২৪ ভোট পেয়ে দ্বিতীয় হন। স্বতন্ত্র প্রার্থী উপজেলা বিএনপির সাবেক সদস্য আলী হোসেন রনি (মোটরসাইকেল) ৪ হাজার ৩২৬ ভোট পেয়ে নির্বাচিত হন।

জাকির হোসেন টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনের টানা চারবারের সংসদ সদস্য প্রয়াত একাব্বর হোসেনের সুম্মুন্ধি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার তাহরীম হোসেন সীমান্তর মামা।

তরফপুর ইউপিতে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাজিম মোল্লা নৌকা প্রতীকে ২ হাজার ৫৭৪ ভোট পেয়ে তৃতীয় হন। এই ইউপিতে স্বতন্ত্রের আবরণে বিএনপির তিন নেতা প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনের এক সপ্তাহ আগে বর্তমান ইউপি চেয়ারম্যান বিএনপি নেতা সাইদ আনোয়ার (আনারস) ও বছির উদ্দিন খান (ঘোড়া) আজিজ রেজাকে সমর্থক করে তার পক্ষে প্রচারণা করেন। উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক আজিজ রেজা ৫ হাজার ৯০৮ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হন।

নাম প্রকাশ না করার শর্তে আওয়ামী লীগের কয়েকজন নেতা টিনিউজকে জানান, ওই তিন ইউনিয়নে যোগ্য ও জনপ্রিয় ব্যক্তিকে মনোনয়ন না দেয়ায় আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীরা প্রার্থীর পক্ষে সক্রিয়ভাবে কাজ না করায় পরাজয় হয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে মির্জাপুরের তৃণমূল আওয়ামী লীগকে ঢেলে সাজানোর জন্য তারা দাবি জানান।

বুধবার (১৫ জুন) সকাল ৮টা থেকে বিকেলে ৪টা পর্যন্ত মির্জাপুর উপজেলার ৬টি ইউপিতে শান্তিপূর্ণ ভোট অনুষ্ঠিত হয়। রাত নয়টার দিকে উপজেলা নির্বাচন কর্মকর্তা শরিফা বেগম নির্বানের ফলাফল ঘোষণা করেন।

 

 

ব্রেকিং নিউজঃ