রবিবার, সেপ্টেম্বর 20, 2020
Home আইন আদালত মির্জাপুরে লৌহজং নদীতে মাটিলুটের অপরাধে তিনজনের কারাদন্ড

মির্জাপুরে লৌহজং নদীতে মাটিলুটের অপরাধে তিনজনের কারাদন্ড

স্টাফ রিপোর্টার, মির্জাপুর ॥
টাঙ্গাইলের মির্জাপুরে লৌহজং নদীতে বাঁধ দিয়ে ট্রাকযোগে মাটি লুট করার অপরাধে ইটভাটা ম্যানেজারসহ তিনজনকে তিন মাস করে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। বুধবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক আব্দুল মালেক বহুরিয়া ইউনিয়নের কোট বহুরিয়া এলাকায় অভিযান তাদের আটকের পর এ সাজা প্রদান করেন।
সাজাপ্রাপ্তরা হলো- এসএমবি-২ ইটভাটা মালিক শহিদ মিয়ার মেয়ের জামাই ভাটা ম্যানেজার লোকমান মিয়া (৩৮), ভেকু মেশিনের (এস্কেভেটর) অপারেটর এরশাদ আলী (২৯) ও সহকারি অপারেটর শ্রমিক জুলহাস মিয়া (৪০)।
জানা গেছে, উপজেলার লৌহজং নদীর কোট বহুরিয়া এলাকায় নদীতে তিনটি বাঁধ নির্মাণ করে দীর্ঘদিন যাবত ট্রাকযোগে মাটি বহন করে আসছিল ওই এলাকার কয়েকজন। খবর পেয়ে মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেক ও পরিবেশ অধিদপ্তর টাঙ্গাইলের উপ-পরিচালক মুজাহিদুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের একটি টিম ওই এলাকায় অভিযান চালিয়ে বাঁধ তিনটি ভেঙ্গে দেন।
কিন্তু ওই রাতেই কোর্ট বহুরিয়া এলাকার এসএমবি-২ ইটভাটা মালিক শহিদ ব্যাপারী পুনরায় ওই বাঁধ মেরামত করে গভীর রাত থেকে কয়েকটি ট্রাকযোগে ভাটায় মাটি লুট করতে থাকে। খবর পেয়ে বুধবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেকের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের একটি দল অভিযান চালিয়ে বাঁধ ভেঙে দেন এবং তিনজনকে আটক করে প্রত্যেককে তিন মাস করে সাজা দেন।

ব্রেকিং নিউজঃ