মির্জাপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তায় মাটি ভরাট করে দিলেন আওয়ামী লীগ নেতা

81

স্টাফ রিপোর্টার, মির্জাপুর ॥
টাঙ্গাইলের মির্জাপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তায় মাটি ভরাট করে দিলেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও হংকং আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ লিটন। পাহাড়পুর-কেশবপুর রাস্তার মুন্দিরাপাড়া এবং কেশবপুর ব্রিজের দক্ষিণপাশে নিজ অর্থায়নে প্রায় চারশ ফুট রাস্তায় মাটি ভরাট করে দেন তিনি।
এর আগে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে গত (১৮ অক্টোবর) হিন্দু সম্প্রদায়ের মানুষের জন্য বহুরিয়া গ্রামে একটি গভীর নরকুপ স্থাপন করে দেন।
জানা গেছে, উপজেলার বহুরিয়া ইউনিয়নের গুরুত্বপুর্ণ পাহাড়পুর-আড়াইপাড়া রাস্তা। রাস্তাটির কিছু অংশে কার্পেটিং এবং কিছু অংশ ইটসলিং। বর্ষাকালে এই রাস্তাটির কেশবপুর এলাকা স্থানীয়সহ আশপাশের বিভিন্ন এলাকার মানুষের বিনোদনের জন্য আকর্ষনীয় হয়ে উঠে। চলতি বছরের বন্যায় এই রাস্তাটি তলীয়ে যায়। পানি নেমে যাওয়ার সাথে সাথে ওই রাস্তার কেশবপুর ব্রিজের দক্ষিণপাশে সংযোগ রাস্তাসহ প্রায় দুইশ ফুট রাস্তা এবং রাস্তাটির বিভিন্ন স্থানে ধসে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। ওই রাস্তা দিয়ে চলাচলকারী মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে সংস্কার কাজে এগিয়ে আসেন মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও হংকং আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ লিটন। তার অর্থায়নে অন্যত্র থেকে নৌকা ও ট্রাকযোগে মাটি এনে ক্ষতিগ্রস্ত রাস্তাটিতে মাটি ভরাটের কাজ করা হয়। এই সংস্কার কাজে প্রায় দুই লক্ষ টাকা ব্যয় হয় বলে জানা গেছে।
এছাড়া শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে প্রায় ৫০ হাজার টাকা ব্যয়ে ইউনিয়নের বহুরিয়া পালপাড়া, মাঝিপাড়া, শীলপাড়া ও শশ্মানঘাটের জন্য উন্মুক্ত স্থানে একটি গভীর নরকুপ স্থাপন করে দেন বলে জানা গেছে।
এ বিষয়ে আবুল কালাম আজাদ লিটন টিনিউজকে বলেন, মির্জাপুরবাসীর বিনোদনের অন্যতম গুরুত্বপুর্ণ এই রাস্তা। তাছাড়া শুকনো মৌসুমে এই রাস্তা দিয়ে প্রতিদিন দক্ষিণ মির্জাপুরের ৮/১০টি গ্রামের শত শত লোকজন চলাচল করে থাকে। বন্যায় ক্ষতিগ্রস্ত হওয়ায় মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে তিনি রাস্তাটির বিভিন্ন স্থানে মাটি ভরাটের কাজ করে দিয়েছেন বলে জানান।

 

 

ব্রেকিং নিউজঃ