মির্জাপুরে নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ও অনিয়মের অভিযোগ

110

এরশাদ মিঞা, মির্জাপুর ॥
টাঙ্গাইলের মির্জাপুরে একটি শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ল্যাব অপারেটর নিয়োগ পরীক্ষা বাতিলের জন্য লিখিত অভিযোগ করেছেন দুই পরীক্ষার্থী। লিখিত পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ও অনিয়মের অভিযোগ এনে লিখিত অভিযোগ দেয়া হয়েছে বলে জানা গেছে।
জানা গেছে, মির্জাপুর উপজেলার গেড়ামাড়া গোহাইলবাড়ি সবুজ সেনা উচ্চ বিদ্যালয়ে একজন কম্পিউটার ল্যাব অপারেটর নিয়োগ দেয়া হবে। এজন্য রবিবার (২৭ ডিসেম্বর) সকালে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে লিখিত পরীক্ষার আয়োজন করা হয়। এতে পাঁচজন পরীক্ষার্থী অংশ নেন। সকাল সাড়ে দশটায় পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় অংশ নেয়া আল মমিন নামে এক ছাত্রের কাছে প্রশ্ন ও উত্তরপত্র পাওয়া যায়। পরীক্ষায় অংশ নেয়া রাসেল নামে এক ছাত্র বিষয়টি হাতেনাতে ধরেন। এ নিয়ে উত্তেজনার সৃষ্টি হয়। পরে কর্তৃপক্ষ কৌশলে পরীক্ষা সমাপ্ত করেন। পরীক্ষা শেষে তড়িঘড়ি করে আরিফুল ইসলাম নামে একজনকে নিয়োগ দেন। এদিকে লিখিত পরীক্ষা বাতিলের দাবিতে আইয়ুব আলী ও রাসেল নামে দুই পরীক্ষার্থী উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগকারী রাসেল জানান, নিয়োগ কমিটি নিয়োগ দেয়ার জন্য মোটা অংকের টাকার বিনিময়ে গোপনে দুইজনের সঙ্গে রফা করেন। একজন হাতেনাতে ধরা পড়ার পর বিষয়টি স্পষ্ট হয়েছে। তড়িঘড়ি করে তাদের মধ্যে একজনকে নিয়োগ দেয়া হয়ছে। আমরা পরীক্ষা বাতিলের আবেদন করেছি।
গেড়ামাড়া গোহাইলবাড়ি সবুজ সেনা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হোসেনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করেও সম্ভব হয়নি।
নিয়োগ কমিটির সভাপতি ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রেজাউল করিম বাবুল অনিয়মের বিষয়টি অস্বীকার করেন।
মির্জাপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হারুন অর রশিদ টিনিউজকে বলেন, প্রশ্নপত্র বা উত্তরপত্র নয়। পরীক্ষা শেষে পরীক্ষার্থীরা প্রশ্ন নিয়ে বের হচ্ছিলেন। এ নিয়ে একটু ভুল বুঝাবুঝি হয়েছে।
মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) উপজেলা সহকারি কমিশনার (ভুমি) জোবায়ের হোসেন লিখিত অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে টিনিউজকে বলেন, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

 

ব্রেকিং নিউজঃ