মির্জাপুরে দুই মাটি ব্যবসায়ীকে দেড় লাখ টাকা জরিমানা

95

স্টাফ রিপোর্টার, মির্জাপুর ॥
টাঙ্গাইলের মির্জাপুরে রাতের আধারে বংশাই ও লৌহজং নদী থেকে মাটি বিক্রির অপরাধে সেলিম শিকদার (৪১) ও মাসুদ মিয়া (৪০) নামে দুই ব্যবসায়ীকে এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রবিবার (২ মে) রাতে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জুবায়ের হোসেন ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে তাদের এই জরিমানা করেন। সেলিম উপজেলার গোড়াই এলাকার তিনু শিকদার ও মাসুদ উপজেলার পাকুল্যা গ্রামের ফজলুর রহমানের ছেলে। এছাড়া উপজেলার কদমা এলাকায় অভিযান চালিয়ে রোকন নামে এক মাটি ব্যবসায়ীর ড্রাম ট্রাক আটক করেন।
আদালত সুত্র জানান, সেলিম শিকদার প্রভাব খাটিয়ে রাতের আধারে বংশাই নদীর চানপুর সেতুর পূর্বপাশ পালপাড়া এলাকায় এবং মাসুদ লৌহজং নদীর গুনটিয়া ঋষিবাড়ি ঘাট এলাকায় ভেকু মেশিন দিয়ে নদীর পার কেটে মাটি বিক্রি করছিলো। এতে নদীর শ্রেণি ও রাস্তার মারাতœক ক্ষতি হচ্ছিলো। খবর পেয়ে রবিবার (২ মে) রাতে উপজেলা সহকারি কমিশনার (ভুমি) জুবায়ের হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হয়। এ সময় মাটি ভর্তি দুটি ড্রাম ট্রাক আটক করে আদালতের বিচারক। পরে মাটি ব্যবসায়ী সেলিমকে এক লাখ ও মাসুদকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া কদমা এলাকায় অভিযান চালিয়ে পাহাড়ের লাল মাটি কাটার অপরাধে রোকন নামে এক মাটি ব্যবসায়ীর একটি ড্রাম ট্রাক আটক করেন আদালতের বিচারক। নদীর পার কেটে মাটি বিক্রি না করার শর্তে দুই বভসায়ীকে সতর্ক করা হয়।
এ ব্যাপারে মির্জাপুর উপজেলা সহকারি কমিশনার (ভুমি) জুবায়ের হোসেন টিনিউজকে বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

 

ব্রেকিং নিউজঃ