মির্জাপুরে জমি দখলের অভিযোগে তানিয়া মিলের ৩ কর্মচারী আটক

94

pageস্টাফ রিপোর্টার:
টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার গোড়াই শিল্পাঞ্চলের ব্যালেন্সিং ইউনিট নামে একটি শিল্প প্রতিষ্ঠানের জমি রাতের আধারে জবর দখলের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মির্জাপুর থানা পুলিশ জমি দখলকারী পাশ্ববর্তী তানিয়া স্পিনিং মিলের তিন কর্মচারীকে আটক করেছে বলে জানা গেছে।
ওই প্রতিষ্ঠানের ম্যানেজার মঞ্জুর এ হেলাল তার লিখিত অভিযোগে উল্লেখ করেছেন গোড়াই শিল্পাঞ্চলের মোমিন নগর মৌজার ১৮৪৪/১৮৪৫ নম্বর দাগে প্রায় ৩৫ শতাংশ জমিতে তাদের ব্যলেন্সিং ইউনিট নামে একটি প্রতিষ্ঠান রয়েছেন। গত প্রায় একযুগের বেশি সময় পূর্বে তারা ওই জমি ক্রয় করে খাজনা খারিজ করে প্রতিষ্ঠান চালিয়ে আসছেন। জমির চারপাশে বাউন্ডারি ওয়াল থাকলেও পার্শ্ববর্তী তানিয়া স্পিনিং মিলের শতাধিক লোক দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ব্যালেন্সিং ইউনিটে বৃহস্পতিবার রাতে জবর দখল করে। এ সময় ব্যালেন্সিং ইউনিট কারখানার নিরাপত্তা কর্মী দবির উদ্দিন ও টেকনিশিয়ান আওয়াল মিয়াকে জবর দখলকারীরা আটকিয়ে রেখে মারপিট করে। তাদেরকে কুমুদিনী হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে বলে জানা গেছে। পরে তারা ব্যালেন্সিং ইউনিটের একতলা একটি ভবন ভাংচুর করে গাছ কেটে ফেলে দেয়। রাতেই জবর দখলকৃত জমিতে সীমানা প্রাচীর নির্মান কাজ শুরু করেন। এছাড়া জবর দখলকারীরা ওই মিলের ডায়নামিক ব্যালেন্সিং মেশিনসহ আনুমানিক প্রায় ৩০ লাখ টাকার মামালাল লুট করে। রাতে মোবাইল ফোনে এ খবর জানতে পেরে ভোরে ঢাকা থেকে এসে মির্জাপুর থানায় লিখিত অভিযোগ দিলে এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে তানিয়া স্পিনিং মিলের মার্চেনডাইজার মো. সুলতান হাবীব, হিসাব রক্ষক জহিরুল হক, প্রডাকশন অডিটর মাহবুব হোসেন চৌধুরী মির্জাপুর থানা পুলিশ আটক করেন।
এ ব্যাপারে তানিয়া স্পিনিং মিলের এডমিন (প্রশাসক) মো. শামীম নেওয়াজের সাথে যোগাযোগ করা হলে সাংবাদিক পরিচয় দেওয়ার পর তিনি মোবাইল ফোন বন্ধ করে দেয়। ফলে জবর দখলকারী তানিয়া মিল কর্তৃপক্ষের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
ব্যালেন্সিং ইউনিটের ম্যানেজার মো. মনজুর –এ হেলাল বলেন, এক যুগ আগে এই জমি ক্রয় করার সময় তানিয়া মিলের মালিকের সঙ্গে কথা বলেই জমি কিনেছি। জমি কেনার কিছু দিন পর থেকে তিনি জমি দখলের পায়তারা করছেন বলে তিনি অভিযোগ করেন।
মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাইন উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, অভিযোগ পাওয়ার পর আমি নিজে ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সত্যতা পেয়েছি। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিনজনকে আটক করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

ব্রেকিং নিউজঃ