মির্জাপুরে কিশোর গ্যাংয়ের হামলায় নবম শ্রেণির ছাত্র আহত

280

স্টাফ রিপোর্টার: টাঙ্গাইলের মির্জাপুরে কিশোর গ্যাংয়ের এলোপাতাড়ি হামলায় দিনার মিয়া (১৪) নামে এক স্কুলছাত্র গুরুতর আহত হয়েছে। দিনার মির্জাপুর সরকারি এস কে পাইলট উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র এবং পৌর এলাকার বাওয়ার কুমারজানী গ্রামের হারুন অর রশিদের ছেলে। তাকে উপজেলাস্থ জামুর্কী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
এ ঘটনায় স্কুল ছাত্র দিনারের বাবা কিশোর গ্যাংয়ের ৬ সদস্যের নামসহ অজ্ঞাত আরও ৫/৬ জনের নামে থানায় অভিযোগ দিয়েছেন। বুধবার (২৬ অক্টোবর) বিকেলে পুলিশ অভিযান চালিয়ে সাইকেলের চেইনসহ তানভীর হোসেন নামে এক কিশোরকে আটক করে।





অভিযুক্ত কিশোর গ্যাংয়ের সদস্যরা হলো সদরের পুষ্টকামুরী গ্রামের সাইম (১৯), সিয়াম (১৭), আবির (১৬), মির্জাপুর কাঁচাবাজারের রাব্বী (১৮), বাইমহাটি প্রফেসর পাড়ার মো. মিলন (১৬), গোড়াইল গ্রামের জুনাইদ (২০)। এদের বিরুদ্ধে মির্জাপুর থানায় এবং স্থানীয় মাতাব্বরদের কাছে একাধিক অভিযোগ রয়েছে। তারা সঙ্গবদ্ধ হয়ে সদরের বিভিন্ন স্থানে নানা ধরনের অপকর্ম করে বেড়ায় বলে স্থানীয়রা অভিযোগ করেছেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, কিশোর গ্যাংয়ের সদস্যরা প্রায় সময় ধারালো কিরিচ, চাপাতি নিয়া প্রকাশ্যে ঘুরাফেরা করে। তুচ্ছ ঘটনার সূত্র ধরে এলাকায় আধিপত্য বিস্তারের লক্ষে বিভিন্ন ভাবে ভয়ভীতি প্রদর্শন করে থাকে। তাদের তান্ডবে স্কুলের শিক্ষার্থীরা ভয়ভীতি ও আতঙ্কে থাকে। তাদের তান্ডবের বিষয়ে কিশোর গ্যাংয়ের সদস্যেদের অভিভাবকদের জানানো হয়। অভিযোগ দেয়ার বিষয়টি তারা জানতে পেরে দিনারসহ কয়েকজনের উপর ক্ষিপ্ত হয়। এর জের ধরে গত ২৩ অক্টোবর বিকেলে মির্জাপুর সরকারি এস কে পাইলট উচ্চ বিদ্যালয়ের সামনে কিশোর গ্যাংয়ের উল্লেখিত সদস্যরা দিনারকে ঘেরাও করে কিরিচ, চাপাতি, রড, সাইকেলের চেইন নিয়ে হামলা চালিয়ে এলোপাতাড়ি মারপিট করে রক্তাক্ত জখম করে। আহত অবস্থায় উদ্ধার করে দিনারকে উপজেলাস্থ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।




নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, কিশোর গ্যাংয়ের উৎপাত বৃদ্ধি পেয়েছে। তারা বিভিন্ন অপকর্ম করে বেড়াচ্ছে। রাজনৈতিক দলের একাধিক প্রভাবশালী নেতার পেছনে থেকে তারা মিছিল মিটিং করে থাকে। এজন্য প্রতিবাদ করা যায় না। অপকর্ম দেখেও না দেখার মতো থাকতে হচ্ছে।
মির্জাপুর থানার উপপরিদর্শক (এসআই) সোহেল রানা বলেন, স্কুলের সামনে একাধিক সিসিটিভি ফুটেজ দেখে আসামীদের শনাক্ত করা হয়েছে। তানভীর হোসেন নামে একজনকে সাইকেলের চেইনসহ আটক করা হয়েছে বলে তিনি জানান।

 




ব্রেকিং নিউজঃ