মির্জাপুরে এ পর্যন্ত ১ হাজার ৬৩৬ করোনায় আক্রান্ত ॥ সুস্থ ১,৫৬১ জন

85

এম কবির ॥
টাঙ্গাইলে গত ২৪ ঘন্টায় মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) নতুন করে ১৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত জেলায় মোট আক্রান্ত হয়েছে ১৬ হাজার ৫২২ জন। এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ২৫৫ জন। নতুন আক্রান্তদের মধ্যে টাঙ্গাইল সদরে ৭, মির্জাপুরে ৩, মধুপুরে ৩, ঘাটাইলে ২, গোপালপুরে ২ ও কালিহাতীতে ১ জন রয়েছে। করোনা ভাইরাসের পরীক্ষার জন্য টাঙ্গাইলের বিভিন্ন উপজেলা থেকে এখন পর্যন্ত ৭৮ হাজার ৫০৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন করে ২৫৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।
এ ব্যাপারে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান বলেন, এখন পর্যন্ত টাঙ্গাইল জেলায় ১৬ হাজার ৫২২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের এখন পর্যন্ত টাঙ্গাইল সদরে ৬,৮০৪, মির্জাপুরে ১,৬৩৬, কালিহাতীতে ১,২৭৭, ঘাটাইলে ১,২২৪, মধুপুরে ১,০৫৯, সখিপুরে ৮৭৩, দেলদুয়ারে ৮৪৪, গোপালপুরে ৭৬৫, ভূঞাপুরে ৬০৮, ধনবাড়িতে ৪৮৮, নাগরপুরে ৪৮০ ও বাসাইলে ৪৬৪ জন রয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ হাজার ৯৮৬ জন। এখন পর্যন্ত সুস্থদের মধ্যে টাঙ্গাইল সদরে ৩,৪৮১, মির্জাপুরে ১,৫৬১, ঘাটাইলে ১,১৮৩, কালিহাতীতে ১,১৮২, মধুপুরে ৯২৬, দেলদুয়ারে ৮০৭, গোপালপুরে ৬৬৪, সখিপুরে ৬৪৩, নাগরপুরে ৪৬০, বাসাইলে ৩৯৫, ভূঞাপুরে ৩৬৬ ও ধনবাড়িতে ৩১৮ জন রয়েছে।
গত বছরের (৮ এপ্রিল) জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। জেলায় গত বছরের এপ্রিল মাসে ২৪ জন, মে মাসে ১৪১ জন, জুন মাসে ৪৪৭ জন, জুলাই মাসে ১০২৬ জন, আগস্ট মাসে ৯৬৪, সেপ্টেম্বর মাসে ৫২৯, অক্টোবর মাসে ১৫২, নভেম্বর মাসে ২০৫, ডিসেম্বরে ২১৮, চলতি বছরের জানুয়ারিতে ১৩৪, ফেব্রুয়ারি ও মার্চ পর্যন্ত ২৭১ জন, এপ্রিল পর্যন্ত ৫৭৬ জন, মে পর্যন্ত ৩২৯ জন, জুন পর্যন্ত ২,৭৪১ জন, জুলাই পর্যন্ত ৫,৯৮০ জন, আগস্ট পর্যন্ত ২,৫৯৯ জন, এখন (৭ সেপ্টেম্বর) পর্যন্ত ১১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
টাঙ্গাইল সিভিল সার্জন অফিস সূত্র টিনিউজকে জানায়, সোমবার (২৬ জুলাই) করোনার টিকার ৫ম চালান জেলায় আসে। এ চালানে ৫৬ হাজার ডোজ টিকা এসেছে। শুক্রবার (৯ জুলাই) করোনার টিকার চতুর্থ চালান জেলায় আসে। এ চালানে ৫৬ হাজার ডোজ টিকা এসেছে। বুধবার (১৬ জুন) করোনার টিকার তৃতীয় চালান জেলায় আসে। এ চালানে ১৫ হাজার ৬০০ ডোজ চীনের টিকা এসেছে। জেলার মোট ৪২টি কেন্দ্রে টিকা প্রদান কার্যক্রম চালু রয়েছে। শনিবার (১৯ জুন) থেকে আবার করোনার টিকা দেয়া শুরু হয়েছে। বুধবার (৭ এপ্রিল) করোনার টিকার দ্বিতীয় চালান জেলায় আসে। বৃহস্পতিবার (৮ এপ্রিল) থেকে করোনার টিকার ২য় ডোজ দেয়া শুরু হয়। গত (৪ ফেব্রুয়ারি) প্রথম দফায় টাঙ্গাইলে ১ লাখ ২০ হাজার ডোজ করোনা ভ্যাকসিন আসে। টাঙ্গাইল ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ৯টি কেন্দ্র এবং ১১টি উপজেলার প্রতিটি স্বাস্থ্য কমপ্লেক্সে তিনটি করে বুথ স্থাপন করা হয়েছে। প্রতি বুথে দুইজন করে টিকাদান কর্মী ও চারজন স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করছেন।

 

 

 

 

 

 

 

ব্রেকিং নিউজঃ