মির্জাপুরে উত্তরা স্পিনিং মিলে ভয়াবহ অগ্নিকান্ড

182

fireমির্জাপুর প্রতিনিধিঃ
টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার গোড়াই শিল্পাঞ্চল এলাকার উত্তরা স্পিনিং মিল কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে ওই কারখানার একটি ভবনের তিনটা লাইনে তৈরি সুতা ও মেশিনারিজ মালপত্র পুড়ে গেছে। এতে মিলটির প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে। শুক্রবার সকাল ৭টার দিকে ওই মিলে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
মির্জাপুর ফায়ার স্টেশন, প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল সাতটার দিকে মিলের সুতা তৈরির একটি ভবনে হঠাৎ করে আগুন ধরে যায়। মুহুর্তের মধ্যে আগুন ভবনটিতে ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে আগুনের লেলিহান শিখা বেড়ে প্রায় ৩০ থেকে ৪০ ফুট উঠে যায়। এতে সুতাসহ মিলটির প্রায় ২০ লাখ টাকার মালামাল পুড়ে যায়। কারখানায় কর্মরত শ্রমিক-কর্মচারীরা বের হয়ে যাওয়ায় হতাহতের সংবাদ পাওয়া যায়নি। এদিকে খবর পেয়ে মির্জাপুর ফায়ার সার্ভিসের লোকজন গিয়ে প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে সকাল নয়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন। এ সময় মিলের তিনটি মেশিন, সুতা ও অন্যান্য সামগ্রীসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল পুড়ে যায়।
মির্জাপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আতাউর রহমানের সঙ্গে কথা হলে সুতাসহ কারখানার প্রায় ২০ লাখ টাকার মালামাল পুড়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, মির্জাপুর ফায়ার সার্ভিসের লোকজন দুই ঘন্টা কাজ করে আগুন নিয়ন্ত্রনে আনেন। এতে কারখানাটির সুতা, দামি মেশিন ও অন্যান্য সামগ্রীসহ প্রায় ৫ কোটি টাকার মালামাল ক্ষয়ক্ষতির আশঙ্কা ছিল। তবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে বলে তিনি জানান।

ব্রেকিং নিউজঃ