মাভাবিপ্রবিতে মহান বিজয় দিবস উদযাপন

113

01মোঃ ওমর ফারুক, মাভাবিপ্রবি সংবাদদাতাঃ
দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে বুধবার (১৬ ডিসেম্বর) মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ, আলোচনা সভা, শিক্ষক ও কর্মকর্তাদের ভলিবল ও কর্মচারীদের মধ্যে ফুটবল প্রতিযোগিতা, কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া ও মিলাদ এবং মঞ্চ নাটক।

সকালে মুক্তিযুদ্ধে শহীদ জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রিয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে বিজয় র‌্যালী বের করা হয়। ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিনের নেতৃত্বে বিজয় র‌্যালীটি ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।

02পরে শহীদ মিনারে আয়োজিত এক সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. মোহাম্মদ মতিউর রহমান ও ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স (সিপিএস) বিভাগের চেয়ারম্যান মোছাঃ নুরজাহান খাতুন।

সভাপতিত্ব করেন শহীদ বুদ্ধিজীবি ও মহান বিজয় দিবস উদযাপন কমিটির আহবায়ক, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও লাইফ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ সিরাজুল ইসলাম।

শেষে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে মুক্তিযুদ্ধভিত্তিক নাটক ‘বন্ধুকযুদ্ধ’ ও ‘গাধার হাট’ মঞ্চায়িত হয়।

ব্রেকিং নিউজঃ