মাভাবিপ্রবিতে পিএইচডি গবেষকদের প্রথম তত্ত্বীয় পরীক্ষা শুরু

626

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইল মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পিএইচডি প্রোগ্রামে প্রথম অধ্যয়নরত ফুড টেকনোলজি এন্ড নিউট্রিশনাল সায়েন্স বিভাগের তিনজন পিএইচডি গবেষকের তত্ত্বীয় পরীক্ষা শনিবার (১৮ সেপ্টেম্বর) থেকে শুরু হয়েছে। এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের পিএইচডি কার্যক্রম গতিশীল হলো।
জানা যায়, এই বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষ থেকে লাইফ সায়েন্স অনুষদের অধীনে ফুড টেকনোলজি এন্ড নিউট্রিশনাল সায়েন্স বিভাগে তিনজন শিক্ষার্থী নিয়ে পিএইচডি কার্যক্রম শুরু করা হয়। এ বিভাগে পিএইচডি প্রোগ্রামে পরবর্তীতে আরও তিনজন শিক্ষার্থী ভর্তি হন। এছাড়া অন্যান্য অনুষদের অধীনে বিভিন্ন বিভাগে আরও ৯ জনসহ মোট ১৫ জন পিএইচডি শিক্ষার্থী এ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত আছেন।
বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. এ আর এম সোলাইমান ইতোমধ্যে পিএইচডি গবেষকদের গবেষণা কার্যক্রম সংশ্লিষ্ট তত্ত্বাবধায়কের নিকট থেকে খোঁজখবর নিয়েছেন এবং গবেষকদের গবেষণা কাজের অগ্রগতি দেখে সার্বিক মঙ্গল কামনা করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রথম ৩ জন পিএইচডি গবেষকের তত্ত্বীয় পরীক্ষা শনিবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১০ টায় অনুষ্ঠিত হয়। উক্ত পরীক্ষা কার্যক্রম পরিচালনা করেন পরীক্ষা কমিটির সভাপতি প্রফেসর ড. রোকেয়া বেগম, বিভাগীয় সভাপতি ফারহানা আক্তার এবং উক্ত তিন জন পিএইচডি গবেষকের তত্ত্বাবধায়ক প্রফেসর ড. এ. কে. ওবায়দুল হক।
পরীক্ষা চলাকালে বিভাগীয় সিনিয়র শিক্ষকবৃন্দ ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. ইঞ্জি. মোহাঃ তৌহিদুল ইসলাম পরীক্ষা হল পরিদর্শন করেন।
ব্রেকিং নিউজঃ