মাদ্রাসা ছাত্রী নুসরাত হত্যার বিচারের দাবিতে টাঙ্গাইলে মানববন্ধন

222

স্টাফ রিপোর্টার: ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার প্রতিবাদ এবং হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে টাঙ্গাইলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা। শনিবার (১৩এপ্রিল) বেলা সাড়ে ১১ টার দিকে টাঙ্গাইল শহরের নিরালা মোড়ে ঘন্টাব্যাপি এই মানববন্ধনের আয়োজন করা হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন, উদিচী টাঙ্গাইলের সাধারণ সম্পাদক সৈয়দ সাইফুল্লাহ, সরকারি সাদত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাজমুল ফকির, মোরসেদ, সোহানা, রাশেল রানা, সাইফুল্লাহ হায়দার, সখিপুর মহিলা কলেজের শিক্ষার্থী বিথি, সরকারি এম এম আলী কলেজের শিক্ষার্থী ফরিদ প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, আমরা এই ঘটনার প্রতিবাদ জানাচ্ছি এবং ঘটনায় জড়িতদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। দেশে বিরাজামান ধর্ষণ ও হত্যা আমাদের সবাইকে দুশ্চিন্তায় ফেলে দিচ্ছে। প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন এই পশ্চাৎপদ মানুষগুলোর কারণে আমাদের সমাজ কলুষিত হয়ে পড়ছে। এছাড়া মানববন্ধনে অংশগ্রহণকারীরা সমাজে ঘটে যাওয়া খুন ও ধর্ষণের সঙ্গে জড়িততের শাস্তি নিশ্চিত করে সমাজে দৃষ্টান্ত স্থাপনের দাবি করেন।
মানববন্ধনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক ছাত্রছাত্রী অংশ নেয়।
উল্লেখ্য, গত ৬ এপ্রিল সকালে নুসরাত আলিম পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসায় গেলে মুখোশ পরা চার-পাঁচজন তাকে অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে যৌন হয়রানির মামলা ও অভিযোগ তুলে নিতে চাপ দেয়। নুসরাত অস্বীকৃতি জানালে তারা তার গায়ে আগুন দিয়ে পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় ওই দিন রাতে তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে ১০ এপ্রিল চিকিৎসাধীন অবস্থায় নুসরাত মারা যায়।

ব্রেকিং নিউজঃ