মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২ ভুয়া পরীক্ষার্থী আটক

113

Captureমাভাবিপ্রবি প্রতিনিধিঃ
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু ২ ভুয়া পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। শনিবার (২৬ ডিসেম্বর) দুপুরে বিষয় ভিত্তিক বিভাগ নির্ধারণকল্পে সাক্ষাৎকার দেয়ার সময় প্রবেশপত্রের স্বাক্ষরের সাথে উপস্থিতি স্বাক্ষর মিল না হওয়ায় বাছাই বোর্ড তাদেরকে চ্যালেঞ্জ করে। পরে সকল তথ্য যাচাই বাছাই করে তারা ভুয়া পরীক্ষার্থী হিসেবে প্রমাণিত হলে তাদেরকে আটক করে মুচলেকা আদায় করা হয়। আটককৃত পরীক্ষার্থী গৌরব কুমার ঘোষ এবং জয়ন্তু কুমার সাহা উভয়ই ‘এ’ ইউনিটের মেধা তালিকায় যথাক্রমে ৩য় ও ৬২-তম স্থান অর্জন করে।
অধিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, ভর্তি পরীক্ষায় তারা অংশগ্রহণ করেনি। তাদের হয়ে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। পরে ফলাফল প্রকাশিত হলে তারা মেধা তালিকায় স্থান পায়। সাক্ষাৎকারের সময় প্রবেশপত্র থেকে ছবি পরিবর্তন করে নিজেদের ছবি লাগিয়ে সাক্ষাৎকার দিতে আসে।
গৌরব কুমার ঘোষ বগুড়ার চেলপাড়ার নরেন্দ্রনাথ ঘোষের ছেলে এবং জয়ন্তু কুমার সাহা বগুড়ার কালীতলার বিদ্যুৎ কুমার সাহার ছেলে।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলাম টিনিউজকে বলেন, তাদের কাছ থেকে মুচলেকা আদায় করা হয়েছে। তাদের দেয়া তথ্যানুযায়ী পরবর্তীতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারীদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।

ব্রেকিং নিউজঃ