মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক ॥ আট শতাধিক পুলিশ মোতায়েন

159

স্টাফ রিপোর্টার ॥
যানবাহনের চাপ কম থাকার কারণে ঢাকা-টাঙ্গাইল ও বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। বৃহস্পতিবার (২২ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত এই মহাসড়কের কোথায় কোন যানজট লক্ষ করা যায়নি। মহাসড়কে মির্জাপুরের ধেরুয়া রেলক্রসিং থেকে গাজীপুরের চন্দ্রা পর্যন্ত বিভিন্ন স্থানে থেমে থেমে যানবাহন চলছে। তবে সবাই আশঙ্কা করছে ঈদের ছুটি শুরু হবে বৃহস্পতিবার (২২ জুন) দুপুরের পর থেকেই। এরপর প্রায় সকলেই বাড়ী ফেরার প্রতিযোগীতায় নামবে এ মহাসড়কে। সে সময় যানজটের সৃষ্টি হতে পারে এমন আশঙ্কা করছেন সকলেই।
এদিকে ঈদে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘœ করতে টাঙ্গাইল পুলিশের পক্ষ থেকে সমন্বিত উদ্যোগ নেয়া হয়েছে। বৃহস্পতিবার বৃহস্পতিবার (২২ জুন) সকালে টাঙ্গাইলের জনপ্রিয় পুলিশ সুপার মাহবুব আলম সাংবাদিকদের জানান, প্রায় ৬৫ কিলোমিটার সড়ককে ৬টি ভাগে বিভক্ত করে ৮ শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়াও ৪৫টি মোবাইল টিম দায়িত্ব পালন করছে। একই সাথে দুর্ঘটনা কবলিত যানবাহন দ্রুত অপসারণের জন্যে তিনটি রেকার নিয়োজিত রয়েছে সার্বক্ষনিক।
এ মহাসড়কে উত্তরবঙ্গ ও বৃহত্তর ময়মনসিংহের অন্তত ২৪ জেলার যানবাহন চলাচল করছে। এদিকে ফোর লেন প্রকল্পের কাজ বুধবার (২১ জুন) থেকে বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছেন জেলা সড়ক বিভাগ।
তবে গার্মেন্টস ছুটি হওয়ার কারণে বৃহস্পতিবার (২২ জুন) বিকেলের পর থেকে মহাসড়কে যানবাহনের সংখ্যা আরও বেড়ে গিয়ে যানজটের সৃষ্টি হতে পারে বলে আশংকা করছেন পরিবহন মালিক ও শ্রমিকরা।

ব্রেকিং নিউজঃ