মনোনয়নপত্র বাতিলের খবর শুনে গোপালপুর আ’লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী এনামুলের মৃত্যু

120

Anamul_Haqueগোপালপুর সংবাদদাতাঃ
টাঙ্গাইলের গোপালপুর পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ের প্রথম দিনে বাদ পড়ার খবর শুনে মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল হক (৪০) শনিবার বিকেল ৫টা ৫মিনিটে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন। তিনি দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছিলেন।
জানা যায়, শনিবার নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে যাচাই-বাছাইয়ে তাঁর মনোনয়নপত্র বাতিল হলেও আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয়নি। নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র বাতিলের বিষয়ে নিশ্চিত হয়ে এনামুল হক শনিবার বিকালে বাড়ি ফিরেন। বাড়ি আসার পর বিকেল পৌনে ৫ টার দিকে তিনি হৃদরোগে আক্রান্ত হন। পরে দ্রুত গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক ডা. খায়রুল ইসলাম তাকে মৃত ঘোষণা করেন।
গোপালপুর উপজেলা নির্বাচন অফিসার শামছুল হুদা জানান, স্বতন্ত্র প্রার্থী এনামুল হকের সমর্থনকারী ভোটারের স্বাক্ষর গড়মিল হওয়ায় তিনি যাচাই-বাছাইয়ে বাদ পড়েছেন। তার সমর্থনকারী ভোটারের স্বাক্ষর না দিয়ে সমর্থনকারীর মায়ের স্বাক্ষর দেয়া হয়।
গোপালপুর পৌরসভায় মোট ৯টি ওয়ার্ডে ১২জন সংরক্ষিত মহিলা আসন ও ৪২জন কাউন্সিলর পদে এবং ৬জন মেয়র পদে নির্বাচনে অংশগ্রহন করবেন। মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ দলীয় প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাবেক সম্পাদক রকিবুল হক ছানা, উপজেলা বিএনপির সভাপতি ও বর্তমান মেয়র খন্দকার জাহাঙ্গীর আলম রুবেল, আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী গোপালপুর শিল্প ও বনিক সমিতির সাবেক সভাপতি বেলায়াত হোসেন, যুবলীগ প্রস্তুতি কমিটির আহ্বায়ক আশরাফুজ্জামান আজাদ, জাতীয় সমাজন্ত্রান্তিক দল জাসদ (ইনু) গোপালপুর উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক জুলহাস উদ্দিন ও ইসলামী আন্দোলনের গোপালপুর উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্বাস আলী।

ব্রেকিং নিউজঃ