বৃহস্পতিবার, সেপ্টেম্বর 24, 2020
Home আইন আদালত মধুপুরে মাস্ক না পড়ায় ১১ ব্যবসায়ীকে জরিমানা

মধুপুরে মাস্ক না পড়ায় ১১ ব্যবসায়ীকে জরিমানা

সাইফুল ইসলাম, মধুপুর ॥
টাঙ্গাইলের মধুপুরে সরকারী বিধি নিষেধ ও স্বাস্থ্য বিধি অমান্য করে মুখে মাস্ক না পড়ে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করছিলেন কয়েকজন ব্যবসায়ী। আর এই অপরাধে ১১ জন ব্যবসায়ীকে মোট ১৯ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
বুধবার (২২ জুলাই) দুপুরে মধুপুর পৌর শহরের বিভিন্ন মার্কেটে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাস্ক বিহীন ব্যবসায়ীদের এ জরিমানা করা হয়েছে। মধুপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এম.এ. করিম ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করেছেন।
আর এ বিষয়ে মধুপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম.এ. করিম জানিয়েছেন, মধুপুরে দিন দিন করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তারপরও মানুষের মাঝে কোনরকম সচেতনতা নেই। মাস্ক পড়া সরকারিভাবে নির্দেশনা থাকলেও কেউই তা মানছেন না। মানুষ মাস্ক না পরে অহেতুক রাস্তায় ঘুরাফেরাও করছেন। করোনা ভাইরাস প্রতিরোধে মানুষ মাস্ক না পরে অহেতুক রাস্তায় ঘুরাফেরা করছে। মানুষের মাঝে স্বাস্থ্য সচেতনতা গড়ে তুলতে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। আর এজন্য শহর এবং গ্রামের পথচারীদের করোনা প্রতিরোধে বাধ্যতামূলক মাস্ক পড়তে সচেতন করা হচ্ছে।
তিনি আরো বলেছেন, মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা জহুরার নির্দেশনায় মানুষের মাঝে করোনা প্রতিরোধে সচেতনতা গড়ে তুলতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। আর এ সময় সকল ব্যবসায়ীকে অবশ্য মাস্ক ব্যবহারের জন্য সতেচন করা হয়েছে। মাস্ক না পড়ে দোকানে বসে ক্রেতাদের মাঝে মালামাল বেচাকেনা করার অপরাধে এ জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।

ব্রেকিং নিউজঃ