মধুপুরে মসজিদের জমি নিয়ে বিরোধের জেরে কমিটির সম্পাদকসহ দু’জনকে পিটিয়ে আহত

265

মধুপুর প্রতিনিধি ॥
টাঙ্গাইলের মধুপুরে মসজিদের নামে দানকৃত জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে মসজিদ কমিটি সাধারণ সম্পাদকসহ দু’জনকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে শুক্রবার (১৪ অক্টোবর) জুমার নামাজের সময় মধুপুর উপজেলা আলোকদিয়া ইউনিয়নের লুচিয়ানগর গ্রামে। আহত মসজিদ কমিটি সাধারণ সম্পাদক আঃ বারী খান ১০০ শয্যা বিশিষ্ট্য মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছে। এ ঘটনায় আহত সাধারণ সম্পাদক আঃ বারী খানের ভাই আব্দুর রাজ্জাক খান মধুপুর থানায় লিখিত অভিযোগ দিয়েছে।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

স্থানীয় এলাকাবাসী ও মামলার লিখিত থেকে জানা যায়, মধুপুর উপজেলার আলোকদিয়া ইউনিয়নের লুচিয়ানগরবাড়ী দক্ষিণপাড়া জামে মসজিদের উন্নয়নমূলক কাজসহ মসজিদের জমির দলিল সংক্রান্ত বিষয়াদি নিয়ে মসজিদ কমিটির সাধারণ সম্পাদকসহ কমিটির সাথে শক্রতা সৃষ্টি করে বিভিন্ন সময় বিভিন্ন ভাবে সাধারণ সম্পাদক ও তার পরিবারকে হুমকি দিয়ে আসছে। এ ঘটনাকে কেন্দ্র করে ১৪ অক্টোবর দুপুর আনুমানিক দুইটার সময় জুমার নামাজ শেষে এ মসজিদের জমির দলিল ও উন্নয়নমূলক কাজ নিয়ে আলোচনার এক পর্যায়ে প্রতিপক্ষরা রেগে যান এ সময় একই গ্রামের মজিবর রহমানের ছেলে শাহীন আলম (৩০), আঃ গফুরের ছেলে শামছুল হক (৪০), মৃত দারোগা আলী ছেলে মজিবুর রহমান (৬০) ও আঃ গফুর এরা মসজিদ কমিটির সাধারণ সম্পাদক আঃ বারী ও আঃ রাজ্জাককে এলোপাথারী কিলঘুষি মেরে নীলাফুলা জখম করে আহত করে । মামলার বিবরণে আরো জানা যায় এ পর্যায়ে মসজিদ কমিটির সম্পাদক আঃ বারী ইটের আঘাতে রক্তাক্ত জখম করে মাথায় ও ঠোটে আঘাত পেলে তাকে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ সব তথ্য মামলা বিবরণ ও স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে।
এ ব্যাপারে মসজিদ কমিটির সহ-সভাপতি সিদ্দিকুর রহমান জানান, জুমার নামাজ শেষে মসজিদের জমির দলিল সম্পর্কে আলোচনা করা হয়। জমির রের্কড নিয়ে সমস্যা ও বিরোধ। এ নিয়ে আলোচনার এক পর্যায়ে মসজিদ কমিটির সম্পাদককে প্রতিপক্ষের মারপিটে আহত হয় বলে তিনি জানান।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

কোষাধ্যক্ষ জাহাগীর আলম জানান, তার বাবাকেও এ সময় পিটিয়ে আহত করা হয়েছে বলে জানান। তার বাবার হাতে আঘাত পেয়েছে।
আলোকদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাইদ খান সিদ্দিক বলেন, এ ঘটনা যতদূর শুনেছি জায়গা জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে ঘটেছে। তিনি পুরো বিষয়টি জানেন না বলে জানান।

মধুপুর থানার এস আই নুরুল আমিন জানান, তিনি ঘটনার স্থলে গিয়েছিলেন। মসজিদের জমি নিয়ে বিরোধ। ঘটনার আগের দিন দু’পক্ষের মধ্যে তর্কাতর্কি হয়। পরের দিন শুক্রবার জুমার নামাজ শেষ হতে না হতেই এ ঘটনা ঘটে বলে তিনি জানান।
এ ঘটনায় আহত আঃ বারী খানের ভাই আঃ রাজ্জাক খান মধুপুর থানায় লিখিত অভিযোগ করেছে।

 

ব্রেকিং নিউজঃ