মধুপুরে ভ্রাম্যমান আদালতের অভিযানে নিষিদ্ধ চায়না ও কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস

43

মধুপুর সংবাদদাতা ॥
মধুপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৪২ টি জব্দকৃত নিষিদ্ধ চায়না দুয়ারী ও ১০টি কারেন্ট জাল নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়।
সোমবার (২০ জুন) বিকেলে উপজেলার কুড়াগাছা ইউনিয়ন ও অরণখোলা ইউনিয়নের মাঝখানে অবস্থিত হাওদাবিলে উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তরের আয়োজনে মৎস্য সংরক্ষণ আইন বাস্তবায়নে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসাইন । এ সময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা তারিকুল ইসলাম, মৎস্য অফিসের অন্যান্য কর্মকর্তাসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যগণ উপস্থিত ছিলেন।

 

 

 

 

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা তারিকুল ইসলাম জানান, উপজেলার বিভিন্ন এলাকায় কারেন্ট জাল ও চায়না জালসহ বিভিন্ন অবৈধ জাল দিয়ে দেশীয় মাছের পোনা এবং ক্ষুদ্র জলজ প্রাণী শিকার করা হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে মৎস্য সম্পদ রক্ষা ও সংরক্ষণ আইন -১৯৫০ বাস্তবায়নে উপজেলার কুড়াগাছা ইউনিয়নের হাওদাবিলে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়।
এ সময় ৪২ টি চায়না জাল ও ১০টি কারেন্ট জাল (যার আনুমানিক মূল্য দেড় লক্ষ টাকা) পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। তিনি আরও জানান, দেশীয় প্রজাতির মাছ সংরক্ষণ ও উন্নয়নের জন্য আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

ব্রেকিং নিউজঃ