মধুপুরে বিশ্ব সাদাছড়ি দিবসে বিনামূল্যে সহায়ক উপকরণ বিতরণ

104

সাইফুল ইসলাম, মধুপুর ॥
টাঙ্গাইলের মধুপুরে বৃহস্পতিবার (১৫ অক্টোবর) “বিশ্ব সাদাছড়ি দিবস” পালিত হয়েছে। বিশ্ব সাদাছড়ি দিবস উপলক্ষে বিনামূল্যে সহায়ক উপকরণ বিতরণ করা হয়েছে। মোট ১২ ধরনের প্রতিবন্ধীদের মধ্যে অন্যতম হচ্ছে দৃষ্টি প্রতিবন্ধী। দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য বিশ্ব সাদাছড়ি দিবস পালন করা হয়। সাদাছড়ি হচ্ছে এক ধরনের লাঠি জাতীয় জিনিস যাতে মেশিন বসানো থাকে। এটি নিয়ে যাওয়ার সময় কখনো বিপদ-আপদ পড়ে তাহলে সেটি ভাইব্রেশন করে এবং দিকনির্দেশনা দেয়।
বৃহস্পতিবার (১৫ অক্টোবর) মধুপুরে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মধুপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু। মধুপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এসিল্যান্ড এম. এ. করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মধুপুর সার্কেল এসপি কামরান হোসেন, অফিসার ইনচার্জ তারিক কামাল, মধুপুর পৌরসভার মেয়র মাসুদ পারভেজ, সাবেক উপজেলা চেয়ারম্যান খন্দকার আব্দুর গফুর মন্টু, সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মুসলিমা আকতার মাসুদা প্রমুখ।
অস্বচ্ছল প্রতিবন্ধীদের মাঝে বিনামূল্যে সহায়ক উপকরণও বিতরণ করা হয়েছে। শারীরিক প্রতিবন্ধীদের মাঝে ১৫টি হুইল চেয়ার, শ্রবণ প্রতিবন্ধীদের মাঝে ১০টি হেয়ারিং এইড, দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে ২০টি সাদাছড়ি বিতরণ করা হয়েছে।

 

 

 

ব্রেকিং নিউজঃ