মধুপুরে বিনামূল্যে সার বীজ বিতরণ

53

মধুপুর প্রতিনিধি ॥
টাঙ্গাইলের মধুপুরে বন্যায় ক্ষতিগ্রস্থ ১ হাজার ৪০ জন কৃষকদের মাঝে সবজির বীজ ও প্রণোদনা কর্মসূচীর আওতায় ৪ হাজার ৭০ জন কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১০ নভেম্বর) মধুপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কৃষকদের মাঝে এ সার বীজ বিতরণ করে।




মধুপুর উপজেলা কৃষি প্রশিক্ষণ মিলনায়তনে এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মধুপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু, মধুপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমা ইয়াসমীন, মধুপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি খ. শফিউদ্দিন মনি, সহকারি কমিশনার (ভুমি) জাকির হোসাইন, কৃষি অফিসার আল মামুন রাসেল, অতিরিক্ত কৃষি অফিসার শাকুরা নাম্মী প্রমূখ। এ সময় কৃষি বিভাগের কর্মকর্তা-কর্মচারী সাংবাদিক কৃষকসহ বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।




২০২২-২০২৩ মৌসুমে পূনর্বাসন কর্মসূচীর আওতায় সম্প্রাতিক বন্যায় ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের নিকট বিনামূল্যে শীতকালীন সবজির বীজ বিতরণ করা হয়। এ কর্মসূচীর মধ্যে ১ হাজার ৪০ জন ক্ষুদ্র ও প্রন্তিক কৃষকদের মাঝে লাল শাক, পালং শাক, লাউ, টমেটো ও বেগুনের বীজ বিনামূল্যে বিতরণ করা হয়।

পরে প্রণোদনা কর্মসূচীর আওতায় ৪ হাজার ৭০ জন কৃষকের মাঝে বিনামূল্যে সরিষা, গম, ভুট্টা, পেয়াজ, সূর্ষমূখী, মুশর ও খেসারী জাতের বীজ ও সার বিতরণ করা হয়। এ সময় অপর এক কর্মসূচীর আওতায় ট্রাক্টর ও মাড়াই যন্ত্রও প্রদান করা হয়েছে।

ব্রেকিং নিউজঃ