মধুপুরে বিদ্যালয়ের ১৬ ল্যাপটপ চুরি

50

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইলের মধুপুর উপজেলার বনাঞ্চলস্থ ভুটিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব থেকে ১৬টি ল্যাপটপ চুরি হয়েছে। এ ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাদী হয়ে মধুপুর থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।
গত জুন মাসে একই উপজেলার আউশনারা উচ্চ বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাব থেকে ৬টি কম্পিউটার চুরি হয়। পরবর্তীতে চুরি হওয়া সেই ল্যাপটপগুলো উদ্ধার করা সম্ভব হয়।




রোববার (২৫ ডিসেম্বর) দুপুরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক এপ্রিল পল মৃ চুরির বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, এ ঘটনার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের জানানো হয়। তাদের নির্দেশ ও পরামর্শ মতে থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। চুরি কবে সংঘটিত হয়েছে, তা নিশ্চিত করা যায়নি।
শনিবার (২৪ ডিসেম্বর) বিকেলে মধুপুর থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ভুটিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এপ্রিল পল মৃ। প্রধান শিক্ষক আরও জানান, বিদ্যালয় থেকে এর আগেও একটি ডেস্কটপ খোয়া গিয়েছিল। পরে বিশেষ উদ্যোগে সেটি উদ্ধার করা সম্ভব হয়।




বিদ্যালয় সূত্রে জানা যায়, গত ১৭ ডিসেম্বর বিদ্যালয়ের ফলাফল দিয়ে প্রতিদিন নিচ তলার অফিস কক্ষ নিয়মিত খোলা রাখা হয়। উপরে যাওয়ার প্রয়োজন হয়নি। মুক্তপাঠ ট্রেনিং সংক্রান্ত কাজে শনিবার (২৪ ডিসেম্বর) সকালে চতুর্থ তলার ল্যাবের সামনে গিয়ে ক্যাচিগেট ও ভিতরের দরজা খোলা এবং কক্ষের ভিতরের সব টেবিল ল্যাপটপ শূন্য পাওয়া যায়। ল্যাপটপের সঙ্গে কি-বোর্ড, মাউসসহ কম্পিউটার এক্সেসরিজ খোয়া গেছে।
মধুপুর থানার (ওসি) মাজহারুল আমিন জানান, এ বিষয়ে অভিযোগ পাওয়ার পর তদন্ত চলমান আছে।
উল্লেখ্য, চলতি বছরের জুন মাসে আউশনারা উচ্চ বিদ্যালয় থেকে শেখ রাসেল কম্পিউটার ল্যাবের ৬টি ল্যাপটপ চুরি হয়। পুলিশি অনুসন্ধানে সেগুলো উদ্ধার হয়।

ব্রেকিং নিউজঃ