মধুপুরে প্রাথমিক শিক্ষা কর্তৃপক্ষের সাথে টিআইবি সনাকের মতবিনিময় সভা

89

1মধুপুর প্রতিনিধিঃ
প্রাথমিক শিক্ষায় স্বচ্ছতা ও জবাবদিহিতাবৃদ্ধি এবং বিদ্যালয়ে শিক্ষাসেবার মানোন্নয়নে উপজেলা শিক্ষা কর্তৃপক্ষের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা শিক্ষা অফিসারের কার্যালয়ে সচেতন নাগরিক কমিটি (সনাক) মধুপুর ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র উদ্যোগে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা শিক্ষা অফিসার এএইচএম রেজাউল করিম এতে সভাপতিত্ব করেন। লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে বক্তব্য রাখেন সনাকের শিক্ষা বিষয়ক উপকমিটির আহ্বায়ক আব্দুল লতিফ। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সনাকের নির্বাচিত ৩টি বিদ্যালয়সহ সংশ্লিষ্ট ক্লাস্টারের দায়িত্বপ্রাপ্ত সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তা মাহমুদা খাতুন,  মোস্তফা কামাল, মোহাম্মদ আনোয়ারুল হক, সনাক সদস্য কুমার গুহ নিয়োগী, আব্দুস সামাদ তালুকদার, রোকেয়া বেগম প্রমুখ।
বিদ্যালয়ে ভবন কম থাকায় শিশু শ্রেণীর শিক্ষার্থীদের বারান্দায় ক্লাসের ব্যবস্থা, শিক্ষক স্বল্পতা এবং এ কারণে শিক্ষার্থী-অভিভাবকদের মধ্যে স্কুলে উপস্থিতির ব্যাপারে আগ্রহ হ্রাস হচ্ছে বলে মতবিনিময় সভায় উঠে আসে। বিদ্যালয় সংলগ্ন মাঠের সীমানা প্রাচীর না থাকা এবং বর্ষাকালে মাঠ পানিতে ডুবে যাওয়া, ছাত্র-ছাত্রীদের খেলাধুলার সরঞ্জামের অভাব ইত্যাদিও বাদ যায়নি। শিক্ষার মান উন্নয়নে সুপারিশও এসেছে ওই সভায়। যতটুকু সম্ভব নতুন ভবন নির্মাণ, এসএমসি’র সদস্যের সক্রিয়তা বৃদ্ধি, বিদ্যালয়ের সঙ্গে অভিভাবকদের যোগাযোগ বৃদ্ধি, শিক্ষকদের পাঠদানে আনন্দময় পরিবেশ সৃষ্টিতে সৃজনশীল উপায় অবলম্বন, তথ্যের উন্মুক্ততা সংস্কৃতির ধারা অব্যাহত রাখা এবং আয়-ব্যয়ের হিসাব সংরক্ষণ ও স্বচ্ছতার স্বার্থে সকলকে অবহিত করা।

ব্রেকিং নিউজঃ