মধুপুরে পরেশ চন্দ্র মৃ এর ২৩ তম মৃত্যুবার্ষিকী পালিত

143

সাইফুল ইসলাম, মধুপুর ॥
টাঙ্গাইলের মধুপুরের চুনিয়া গ্রামে পিতা রায়চান নকরেক এবং মাতা দেঙা মৃ-এর কোলে ১৯২৯ খ্রীষ্টাব্দে পরেশ চন্দ্র মৃ এর শুভ আগমন ঘটে। মধুপুরের আদিবাসীদের বর্তমান ও ভবিষৎ প্রজন্মের চেতনাতে জাগ্রত করে তোলার ক্ষেত্রে তাঁর সীমাহীন অবদানের জন্য এলাকাবাসী এই কিংবদন্তি মহাপুরুষ পরেশ চন্দ্র মৃ-কে আবিমানি “গারো রাজা” উপাধি প্রদান করেন।
রবিবার (৭ মার্চ) স্বর্গীয় আবিমানি গারো রাজা পরেশ চন্দ্র মৃ ২৩ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জয়েনশাহী আদিবাসী উন্নয়ন পরিষদের আয়োজনে স্মরণসভার আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে জয়েনশাহী আদিবাসী উন্নয়ন পরিষদের সভাপতি ইউজিন নকরেক এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন বাংলাদেশ আদিবাসী ফোরামের সহ সভাপতি অজয় এ মৃ, জয়েনশাহী সিনিয়র সহ সভাপতি রিচার্ড বিপ্লব সিমসাং, পীরগাছা ধর্মপল্লী পাল পৌরহিত ফাদার লরেন্স রিবেরিও সি.এস.সি, বাগাছাস কেন্দ্রীয় কমিটির সভাপতি জন জেত্রা, ভূটিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এপ্রিল পৌল মৃ, পীরগাছা সেন্ট পৌলস হাইস্কুলের প্রধান শিক্ষক অরুন এ মৃ, মধুপুর কোচ আদিবাসী সংগঠনের সাধারণ সম্পাদক গৌরাঙ্গ বর্মন, মধুপুর বাগাছাস সভাপতি নিউটন মাজি, আজিয়া সভাপতি মিঠুন হাগিদক মুকুল দারু প্রমুখ।
স্মরণসভা, প্রার্থনা ও আলোচনার মাধ্যমে পালিত হয়। মৃত্যুবার্ষিকীতে বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন ও স্মরণ করেন। তিনি ১৯৯৮ সালের (৭ মার্চ) হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন।

 

 

 

 

 

ব্রেকিং নিউজঃ