মধুপুরে তিন শ্রেণীর প্রাথমিক বই সংকট ॥ শিক্ষা ব্যাহত

190

primari-220150509141612আব্দুল্লাহ আবু এহসান, মধুপুরঃ
টাঙ্গাইলের মধুপুর উপজেলার তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণীর তিন বিষয়ে বই না পৌঁছায় প্রাথমিক শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে।
জানা যায়, মধুপুর উপজেলার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সংখ্যা ১০৯টি। এর মধ্যে কিন্ডার গার্টেন ৮০টি ও এনজি ও পরিচালিত বিদ্যালয়ের সংখ্যা ৩১টি। এতে ২০১৬ সালের তৃতীয় শ্রেণীর বইয়ের চাহিদা ৮ হাজার ২৫ সেট, চতুর্থ শ্রেণীর বইয়ের চাহিদা ৭ হাজার ৪৭৫ সেট এবং পঞ্চম শ্রেণীর বইয়ের চাহিদা ৬ হাজার ৭৫৮ সেট। সারাদেশে গত ১ জানুয়ারী সকল ক্লাসের বই বিতরণের কথা থাকলেও মধুপুর উপজেলায় তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণীর বাংলাদেশ ও বিশ্ব পরিচয়, প্রাথমিক বিজ্ঞান ও ধর্ম বিষয়ে কোন বই যথা সময়ে না পৌঁছার কারণে শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়নি। জানুয়ারী মাসের অর্ধেক চলে গেলেও এখনো তিনটি বিষয়ের বই না পেয়ে কোমলমতি শিক্ষার্থীরা হতাশ হয়ে পড়েছে। বই না পাওয়ায় শিক্ষকরাও তিনটির বেশী ক্লাস নিতে পারছে না। এতে মধুপুরে প্রাথমিক শিক্ষা কার্যক্রম দারুণ ভাবে ব্যাহত হচ্ছে।
এ বিষয়ে মধুপুর উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার নাহিদা ইয়াসমিন বলেন, পাশের অন্যান্য উপজেলায় বই চলে এসেছে। এ উপজেলায়ও শীঘ্রই বই চলে আসবে।

ব্রেকিং নিউজঃ