ভোটের মাধ্যমে সদরের মাহমুদনগর ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃত্বের দাবি

112

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইল সদর উপজেলার ১২নং মাহমুদনগর ইউনিয়নে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের আয়োজন করা হয়েছিল। গত (২৪ সেপ্টেম্বর) দুপুরে পারবহুলী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে আয়োজিত সম্মেলন শুরুর পরপরই স্থগিত হয়ে যায়।
সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে জেলার দায়িত্বপ্রাপ্ত নেতারা এই সম্মেলন স্থগিত করার সিদ্ধান্ত দেন। জানা যায়, সম্মেলনে সভাপতি প্রার্থী ৪ জন এবং সাধারণ সম্পাদক প্রার্থী ৭ জন হওয়ায় জেলার নেতারা পরে সিদ্ধান্ত দেয়ার কথা বলে সম্মেলন স্থল থেকে চলে আসেন।

এ বিষয়ে মাহমুদনগর ইউনিয়নের তৃণমূলের আওয়ামী লীগের নেতাকর্মীরা বলেন, মাহমুদনগর ইউনিয়নে আওয়ামী লীগের কর্মকান্ডে আমাদের বিভিন্ন অবদান আছে। এই ইউনিয়ন আওয়ামী লীগের তৃণমূলকে শক্তিশালী, সৎ, সাহসী যোগ্য নেতৃত্বের প্রয়োজন। গত ইউপি নির্বাচনে নৌকা প্রার্থী পরাজিত হয়েছে শুধুমাত্র সজনপ্রীতি করার জন্য। তাই আমাদের দাবি ত্রি-বার্ষিক সম্মেলনে ভোটের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হোক।




মাহমুদনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি প্রার্থী ইমরান হোসেন ইকবাল বলেন, আমার দাদা একজন আওয়ামী লীগের কর্মী ছিলেন। তার হাত ধরে আমাদের বংশের সবাই আওয়ামী লীগ করি। আমাদের অনেক অবদান আছে। তাই আমি চাই আওয়ামী লীগকে শক্তিশালী করতে হলে কাউন্সিল ও ডেলিগেটদের ভোটের মাধ্যমে নির্বাচিত করা হোক। এতে ইউনিয়ন আওয়ামীলীগ শক্তিশালী হবে।

মাহমুদনগর ইউনিয়ন আওয়ামী লীগের আরেক সভাপতি প্রার্থী গোলাম মোস্তফা বলেন, সম্মেলনের প্রথম অধিবেশন শেষ হওয়ার পর দ্বিতীয় অধিবেশনে দুই-তৃতীয়াংশ লোক হাত উত্তোলন করে ভোটের মাধ্যমে সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচিত করার দাবি জানান। পরে জেলার নেতারা ভোটের মাধ্যমে নির্বাচিত করতে হলে বেশ সময় লাগবে বলে পরে জানানোর কথা বলে সম্মেলন স্থগিত করে চলে যান।

এছাড়া স্থানীয় নেতাকর্মীরা বলেন, অভ্যন্তরীণ দ্বন্দের কারণে গত ইউপি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হেরে ছিলো। তাই জেলা আওয়ামী লীগের কাছে দাবি এই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকের ব্যর্থতার কারণে এই পরিণতি। তাই আমরা দাবি করবো জেলা আওয়ামী লীগ যেন মাহমুদনগর ইউনিয়ন আওয়ামী লীগকে শক্তিশালী করার লক্ষ্যে সিলেকশন না করে ভোটের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করবে এটাই আমাদের দাবি।




ইউনিয়নের সাবেক সভাপতি সাহাদৎ হোসেন সাজ্জাদ প্রথমে বক্তব্য দিতে অসম্মতি প্রকাশ করলে পরে তিনি বলেন, নির্বাচনের পক্ষে নই আমি। তারপর তিনি বলেন জেলা আওয়ামী লীগ যে সিদ্ধান্ত দিবে সেটাই আমি মেনে নিবো।

এ বিষয়ে টাঙ্গাইল সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন তোফা মুঠোফোনে মাহমুদনগর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন স্থগিত ও ভোটের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে আমরা কোন সিদ্ধান্তে যেতে পারিনি। জেলা আওয়ামী লীগের সাথে বসে সিদ্ধান্ত নেয়া হবে বলে তিনি জানান।

 

 

 

ব্রেকিং নিউজঃ