ভূঞাপুরে যমুনায় ইলিশ মাছ ধরার অপরাধে ১৪ জেলের অর্থদন্ড

55

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইলে নিষেধাজ্ঞা অমান্য করে যমুনা নদীতে ইলিশ মাছ ধরার অপরাধে ১৪ জন জেলেকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় জেলেদের কাছ থেকে উদ্ধার করা এক লাখ মিটার জাল পুড়িয়ে দেয়া হয়েছে।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী, নিকরাইল, গাবসারা ও অজূর্র্না ইউনিয়নের যমুনা নদীতে অভিযান চালিয়ে ১৪ জন জেলেকে ইলিশ মাছ ধরার জালসহ আটক করা হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত জাহান ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে অর্থদন্ড দেন।

অর্থদন্ডপ্রাপ্ত জেলেরা হলেন- শহীদ, শাহআলম, আব্দুল হাকিম, আলিমুদ্দিন, সাইফুল, হযরত আলী, সাইফুল, আলমগীর, জসিম, মুঞ্জর আলী, সুরুজ্জামান, মজিদ, আব্দুল্লাহ ও কামরুল। তারা সবাই উপজেলার গাবসারা ইউনিয়নের বাসিন্দা।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এ বিষয়ে উপজেলা মৎস্য কর্মকর্তা সুদীপ ভট্টাচার্য্য জানান, সরকারি নির্দেশ অমান্য করে জেলেরা যমুনা নদীতে মা ইলিশ ধরছিল। খবর পেয়ে যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে পুলিশের সহায়তায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় ইলিশ ধরার জালসহ ১৪ জন জেলেকে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদেরকে অর্থদন্ড প্রদান করেন। এসময় এক লাখ মিটার উদ্ধার হওয়া জাল পুড়িয়ে দেয়া হয়।

 

ব্রেকিং নিউজঃ