ভূঞাপুরে ম্যাজিস্ট্রেটের ওপর হামলায় মামলার পর বাস চলাচল বন্ধ করেছে শ্রমিকরা

157

নাসির উদ্দিন, ভূঞাপুর ॥
টাঙ্গাইলের ভূঞাপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় পরিবহন শ্রমিকদের হামলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আহত হন। এ ঘটনায় মামলা হওয়ায় বাস চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিক ইউনিয়ন। বুধবার (১৩ অক্টোবর) সকাল থেকে ভূঞাপুর হতে দুরপাল্লার বাস ও মিনিবাস চলাচল বন্ধ রয়েছে।এদিকে প্রশাসন সকালে অভিযান চালিয়ে সড়কের উপর অবৈধ বাস কাউন্টার ভেঙে দেয়।
মামলা সূত্রে জানা যায়, মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুরে টাঙ্গাইলের ভূঞাপুর বাসস্ট্যান্ড এলাকায় অপরিকল্পিতভাবে যানবাহন পার্কিংয়ের জন্য ভ্রাম্যমান আদালত বসান সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল রনী। এ সময় যত্রতত্র গাড়ি পার্কিংয়ের দায়ে দুই পরিবহন শ্রমিককে ৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে ১৫ দিনের কারাদন্ড দেয়া হয়। বিষয়টি উপস্থিত শ্রমিকরা মেনে না নিয়ে বাকবিতন্ডের একপর্যায়ে হামলা চালায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল রনীর উপর। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যান।
এ বিষয়ে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও শ্রমিক পরিবহন নেতাদের সাথে দফায় দফায় বৈঠক হয়। শ্রমিক নেতারা ইউএনও ও ম্যাজিস্ট্রেটের কাছে ক্ষমা চাওয়ার পরে দুই পরিবহন শ্রমিককে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেয়। বিষয়টি প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষ অবগত হওয়ার পর স্থানীয় প্রশাসনকে মামলা করার নির্দেশ দিলে মঙ্গলবার (১৩ অক্টোবর) দিবাগত রাত সোয়া ১২টায় উপজেলা ভূমি অফিসের সার্টিফিকেট পেশকার মমিনুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেন। এতে এক শ্রমিকের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ১৫/২০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।
ভূঞাপুর থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুল ওহাব জানান, ভ্রাম্যমান আদালতে পরিবহন শ্রমিকদের হামলার ঘটনায় উপজেলা ভূমি অফিসের সার্টিফিকেট পেশকার মমিনুল ইসলাম বাদী হয়ে একজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১৫/২০ জনের বিরুদ্ধে মামলাটি করেছেন। ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।
ভূঞাপুর উপজেলা বাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক খন্দকার সুরুজ আলম জানান, গ্রেপ্তার আতঙ্কে শ্রমিকরা গাড়ি নিয়ে বের হওয়ার সাহস না পেয়ে গাড়ি বন্ধ রেখেছে।
ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার ইশরাত জাহান জানান, অবৈধভাবে গাড়ি পার্কিং বন্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করতে গেলে বাস শ্রমিকরা ম্যাজিস্ট্রেটের উপর হামলা চালায়।

 

ব্রেকিং নিউজঃ