ভূঞাপুরে প্রধানমন্ত্রীর ১ কোটি ৬৬ লাখ টাকা সহায়তা পেলেন নদী ভাঙন কবলিত পরিবার

47

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক সহায়তা কর্মসূচির আওতায় “নদী ভাঙন নদী ভাঙন কবলিত এলাকার অতি দরিদ্র ও দুঃস্থদের ৫০ হাজার টাকা করে ৩৩২ টি পরিবারের মাঝে ১ কোটি ৬৬ লাখ টাকার চেক বিতরণ করা হয়েছে। রোববার (২৫ ডিসেম্বর) বিকেলে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বাস্তবায়নে ভূঞাপুরে উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এই বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। চেক বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে চেক বিতরণ করেন টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির।




উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলাল হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবু, মহিলা ভাইস চেয়ারম্যান আলিফ নুর মিনি, ভূঞাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ফরিদুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহুরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নুরুল ইসলাম তালুকদার মোহন, গোবিন্দাসী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দুলাল হোসেন চকদার, অর্জুনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দিদারুল আলম খান মাহবুব ও গাবসারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহ্ আলম আকন্দ শাপলা প্রমুখ। এছাড়া উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।




উল্লেখ্য, টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলাটি যমুনা নদীর চরাঞ্চল বিধৌত। এ চরাঞ্চলে বর্ষা মৌসুমে প্রতি বছর অসংখ্য ঘরবাড়ি-বসতভিটা, ফসলি জমি, মসজিদ-মন্দির ও রাস্তা-ঘাটসহ নানা স্থাপনা ভাঙনের মুখে পড়ে। এতে করে দিশেহারা হয়ে পড়ে নদী তীরবর্তী এলাকার ভাঙন কবিলত মানুষ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক সহায়তায় কার্যক্রম বাস্তবায়ন নিমিত্তে ও মানবিক সহায়তার আওতায় উপজেলার ভাঙন কবলিত নিকরাইল, গাবসারা, অর্র্জুনা ও গোবিন্দাসীর ক্ষতিগ্রস্থ ৩১২ পরিবারের মাঝে এই চেক বিতরণ করা হয়।




 

ব্রেকিং নিউজঃ