ভাসানী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থীর করণীয়

149

indexমাভাবিপ্রবি সংবাদদাতাঃ
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ প্রথম সেমিস্টারের বিএসসি (ইঞ্জিনিয়ারিং), বিবিএ, বি.ফার্ম এবং বিএসসি (অনার্স) কোর্সের ভর্তি পরীক্ষা শুক্রবার (২৭ নভেম্বর) শুরু হচ্ছে।
পরীক্ষার সময় পরীক্ষার্থীদেরকে এসএসসি/ সমমান পরীক্ষার মূল/সাময়িক সনদপত্রের সত্যায়িত ফটোকপি, এইচএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ডের মূলকপি ও এর দুই কপি সত্যায়িত ফটোকপি এবং ২ কপি সত্যায়িত রঙ্গিন ছবির পেছনে পরীক্ষার্থীর নাম, এসএমএসের মাধ্যমে প্রাপ্ত রোল নম্বর বাংলায় ও ইংরেজীতে লিখে উক্ত ছবি দুটির প্রত্যেকটি পৃথকভাবে ফটোকপিকৃত রেজিস্ট্রেশন কার্ডের বামদিকে উপরে স্ট্যাপলার পিন দিয়ে সংযুক্ত করে সঙ্গে আনতে হবে। এইচএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ডের মূলকপি ব্যতিত কোনো শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না। বৃত্ত ভরাটের সময় অবশ্যই কালো কালির বল পয়েন্ট কলম ব্যবহার করতে হবে। পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন, ক্যালকুলেটরসহ সকল প্রকার ইলেক্ট্রনিক্স ডিভাইস আনা নিষেধ। কোনো কারণে পরীক্ষার রোল নম্বর হারিয়ে গেলে ২০০টাকা ফি জমা দিয়ে সংশ্লিষ্ট ইউনিট অফিস থেকে রোল নম্বর সংগ্রহ করা যাবে।
মুক্তিযুদ্ধার সন্তান/উপজাতী/পোষ্য কোটায় আবেদকারী প্রার্থীকে অবশ্যই উত্তরপত্রে নির্দিষ্ট বৃত্ত ভরাট করে নিজ কোটায় আবেদন নিশ্চিত করতে হবে। মুক্তিযোদ্ধা কোটায় আবেদনকারীকে মুক্তিযোদ্ধার সন্তান হতে হবে।
এমসিকিউ পদ্ধতিতে ২৭ নভেম্বর শুক্রবার সকালে ‘এ’ ও বিকালে ‘বি’ ইউনিট এবং ২৮ নভেম্বর শনিবার ‘সি’ ও ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠত হবে।
এবার ৪টি ইউনিটের ১৫টি বিভাগে ৭৮৫ টি আসনের জন্য মোট ৪৬ হাজার ৮শত ৩৭ জন শিক্ষার্থী আবেদন করেছে। প্রতি আসনে গড়ে ৬০ জন শিক্ষার্থী প্রতিযোগীতা করবে।
আসন বিন্যাসসহ ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটwww.mbstu.ac.bd  তে পাওয়া যাবে।

ব্রেকিং নিউজঃ