ভাসানী বিশ্ববিদ্যালয়ে ছাত্রী হল ঝুকিমুক্ত ॥ ছাত্রীরা হলে উঠেছে

104

Vashani_SM_822089225স্টাফ রিপোর্টারঃ
টাঙ্গাইল মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শুক্রবার থেকে ছাত্রী হল খুলে দেয়া হয়েছে এবং শনিবার থেকে বিশ্ববিদ্যালয়ের সকল কাযর্ক্রম চলবে। তবে শিক্ষকদের আন্দোলনের কারনে  ক্লাশ ও পরীক্ষা অনুষ্ঠিত হবেনা। বিশ্ববিদ্যালয়ের সহকারি পরিচালক (জনসংযোগ) শামসুল আলম এ তথ্য জানিয়েছেন। ছাত্রীদের আবাসিক ভবন শহীদ জাহানারা ইমাম হলে ভূমিকম্পে ফাটল দেখা দেয়ায় ছাত্রীদের হল ত্যাগ ও সকল ক্লাশ এবং পরীক্ষা বন্ধ ঘোষণা করেছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
জানা গেছে, ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রীদের আবাসিক ভবন শহীদ জাহানারা ইমাম হলে ভূমিকম্পে ফাটল দেখা দেয়। এ ঘটনায় আতংকিত হয়ে পরে আবাসিক হলের ছাত্রীরা। ফলে গত ৭ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ে ভিসির সভাপতিত্বে বিভাগীয় প্রধান ও শিক্ষকদের নিয়ে দুপুরে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় বুয়েট থেকে বিশেষজ্ঞ দল পরীক্ষা করা পর্যন্ত সকল ক্লাশ এবং পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়। এর প্রেক্ষিতে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মেহেদী আহমেদ আনসারীর নেতৃত্বে একটি বিশেষজ্ঞ দল গত সোমবার দুপুরে হলটি পরিদর্শন করেন। পরিদর্শনের সময় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন, লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. সিরাজুল ইসলাম, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. মোহাম্মদ মতিউর রহমান, বিজ্ঞান অনুষদের ডিন ড. মোহাম্মদ খাদেমুল ইসলাম, শহীদ জননী জাহানারা ইমাম হলের প্রভোষ্ট নুরজাহান খাতুন, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জয়নাল আবেদীন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।
পরিদর্শন শেষে বিশেষজ্ঞ দলের প্রধান ড. মেহেদী আহমেদ আনসারী জানান, মূল অবকাঠামোতে কোন ফাটল তৈরি হয়নি। এতে বড় ধরনের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা নেই। ভবনটিতে বসবাস করা ঝুকিপূর্ণ নয় বলেও অভিমত দেন তিনি।

ব্রেকিং নিউজঃ