ভাসানী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্যোগে পঞ্চগড়ে শীতবস্ত্র বিতরণ

75

35478মাভাবিপ্রবি প্রতিনিধিঃ
টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এনভায়রমেন্টাল সায়েন্স এন্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীদের ক্লাব “রেইজিং অ্যওয়ারনেস ফর কনজারভিং এনভায়রমেন্ট” এর উদ্যোগে দরিদ্র শীতার্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বুধবার পঞ্চগড় জেলার কয়েকটি ইউনিয়নে ২’শ টি কম্বল ও ৬ বস্তা সংগ্রহকৃত কাপড় বিতরণ করা হয়।
শীতবস্ত্র বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন পঞ্চগড়ের দেবনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ তরিকুল ইসলাম, আরডিএস এর সভাপতি মোঃ রফিকুল ইসলাম, পঞ্চগড় সোনালী ব্যাংকের ম্যানেজার মোঃ মামুনুর রশিদ, সমাজ সেবক মোঃ সাইদুর রহমান ও ডা. মশিউর রহমান, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এনভায়রমেন্টাল সায়েন্স এন্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের তৃতীয় বর্ষ প্রথম সেমিস্টারের শিক্ষার্থী রিয়াদ হোসেন আরিফ, মোঃ আরিফুল ইসলাম, মাজহারুল ইসলাম, ইউসুফ সরকার, সিহাব উদ্দিন, মোঃ সেলিম মিয়া, একই বিভাগের প্রথম বর্ষ দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থী জাহেদ মহিউদ্দিন, মোঃ আসলাম হোসেন ও সিহাব সাদনান ইফতি।

বিশ্ববিদ্যালয়ের এনভায়রমেন্টাল সায়েন্স এন্ড রিসোর্স ম্যানেজমেন্ট (ইএসআরএম) বিভাগের তৃতীয় বর্ষ প্রথম সেমিস্টারের শিক্ষার্থী রিয়াদ হোসেন আরিফ বলেন, সকল শ্রেণি পেশার মানুষের টাকায় আমরা উচ্চ শিক্ষা গ্রহণ করছি। গরিব দুখি মানুষের কল্যানে কাজ করতে পারলে প্রশান্তি লাগে। তাই সামাজিক দায়বদ্ধতা থেকেই শীতার্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করছি।

সহপাঠির সাসে সুর মিলিয়ে মোঃ আরিফুল ইসলাম বলেন, শীতার্থ মানুষের পাশে দাড়ানো আমাদের কর্তব্য। তাই যতটুকু পারি তাদেরকে সাহায্য করার চেষ্টা করছি। তিনি আরো বলেন, দেশের সামর্থবান ব্যাক্তিরা এগিয়ে আসলে আরো বেশি উপকার হবে। এবার আমরা ৩৫ হাজার টাকার নতুন কম্বল ও ৬ বস্তা সংগ্রহকৃত কাপড় বিতরণ করছি।

উল্লেখ্য, কর্মসূচির সার্বিক তত্ত্বাবধান করছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলাম।
শীতবস্ত্র বিতরণ কর্মসূচির মূল পরিকল্পনা ও বাস্তবায়ন করেছেন এনভায়রমেন্টাল সায়েন্স এন্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ১০ম ব্যাচের শিক্ষার্থীরা।

ব্রেকিং নিউজঃ