ভারতের উড়িষায় ক্রিকেট টুর্নামেন্টে নেপালকে হারিয়ে টাঙ্গাইলের জয়লাভ

140

50সোলায়মান হাসান, ভারতের উড়িষা থেকেঃ
ভারতে আমন্ত্রণমূলক টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট খেলতে বাংলাদেশের পক্ষে টাঙ্গাইল জেলা ক্রিকেট দল এখন ভারতের উড়িষায় অবস্থান করছে। আজ শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সকালে ভারতের উড়িষার তিল্লো হনুমানজি ক্রিকেট স্টেডিয়ামে টাঙ্গাইল ক্রিকেট দল নেপাল ক্রিকেট দলের সাথে খেলায় প্রতিদ্বন্দিতা করছে। সকালে আজকের খেলার শুরুতে উদ্ভোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের উড়িষা রাজ্যের খনিজ সম্পদ মন্ত্রী প্রফুল্ল মল্লিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিধায়ক প্রফুল্ল শ্যামল ও টাঙ্গাইল জেলা পরিষদের প্রশাসক, জেলা আওয়ামী লীগের সভাপতি ও বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব ফজলুর রহমান খান ফারুক, টিনিউজবিডি.কম এর প্রকাশক ও সম্পাদক সোলায়মান হাসান।
66কোয়ার্টার ফাইনালের আজ শুক্রবার অনুষ্ঠিত খেলায় নেপাল ক্রিকেট দলকে ৭ ইউকেটে হারিয়েছে টাঙ্গাইল জেলা দল। টসে জয়লাভ করে নেপাল প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। নেপাল দল ১৯.২ বল খেলে ১৪৩ রানে অলআউট হয়ে যায়। জবাবে বাংলাদেশের পক্ষে টাঙ্গাইল ক্রিকেট দল ১৬.৫ বল খেলে ৩ ইউকেট হারিয়ে ১৪৪ রান করে জয়লাভ করে। দলের পক্ষে জুবায়ের অপরাজিত ৫০ রান করে। আগামীকাল ৬ ফেব্রুয়ারি সকালে একই মাঠে টুর্নামেন্টের সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। এতে অংশ নিবে টাঙ্গাইল ক্রিকেট দল ও চট্টগ্রাম ক্রিকেট দল।

ভারতের প্রদীপ মেমোরিয়াল ইন্টারন্যাশনাল টি-২০ ক্রিকেট অনুর্ধ-১৯ টুর্নামেন্ট গত ২৬ জানুয়ারি থেকে শুরু হয়েছে। অনুর্ধ-১৯ এই ক্রিকেট টুর্নামেন্টে মোট ১২টি দল অংশগ্রহণ করছে। দলগুলো হলো- ভারতের ৮টি রাজ্য দল, বাংলাদেশের পক্ষে টাঙ্গাইল, চট্টগ্রাম, রাজশাহী ক্রিকেট দল ও নেপাল ক্রিকেট দল অংশগ্রহণ করছে। টি-২০ ক্রিকেট টুর্নামেন্টটি নকআউট পদ্ধতিতে অনুষ্ঠিত হচ্ছে। টুর্নামেন্টের ফাইনাল খেলা আগামী ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।
বাংলাদেশের পক্ষে এই টুর্নামেন্টে অংশ নিতে টাঙ্গাইল অনুর্ধ-১৯ ক্রিকেট দল ও কর্মকর্তারা মিলে মোট ২২ সদস্যের একটি দল গত ২৯ জানুয়ারি ভারতে যায়। এ দলের নেতৃত্ব দিচ্ছেন টাঙ্গাইল জেলা পরিষদের প্রশাসক, জেলা আওয়ামী লীগের সভাপতি ও বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব ফজলুর রহমান খান ফারুক। দলের অন্যান্য সদস্যরা হলেন- বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গেম ডেভলপমেন্ট ম্যানেজার জাবেদ ইসলাম তাপস, টিনিউজবিডি.কম এর প্রকাশক ও সম্পাদক সোলায়মান হাসান, টাঙ্গাইল ক্রীড়া সংস্থার কার্যকরী কমিটির সদস্য মির্জা মইনুল হোসেন লিন্টু, এম.এ রৌফ, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক নাজমুল হুদা নবীন, ক্রিকেট কোচ আরাফাত ইসলাম প্রমুখ।

ব্রেকিং নিউজঃ