বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরল মাভাবিপ্রবি’র শিক্ষার্থীরা

170

মাভাবিপ্রবি প্রতিনিধি ॥
টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েসেমিস্টার পরীক্ষা দিতে এসে লকডাউনে আটকে পড়া শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের বাসে নিজ নিজ জেলায় পৌছে দেয়া হয়েছে। গত (৬ জুলাই) সাধারণ শিক্ষার্থীদের পক্ষে ছাত্রলীগের আবেদনের পরিপ্রেক্ষিতে ১ম ধাপে সোমবার (১২ জুলাই) সকাল সাড়ে ৬ টার সময় ৬টি বাস বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে বিভিন্ন জেলার উদ্দেশ্যে ছেড়ে যায়।
জানা যায়, সেমিস্টার পরীক্ষা দিতে এসে লকডাউনে আটকে পড়া শিক্ষার্থীদের নিজ বাড়ি পৌছে দেয়ার লক্ষ্যে গত (১২ ও ১৩ জুলাই) ২ ধাপে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বাসে করে পৌছে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। ১ম ধাপে সোমবার (১২ জুলাই) সকালে টাঙ্গাইল থেকে ঢাকা, টাঙ্গাইল থেকে ফেনী, টাঙ্গাইল থেকে মৌলভিবাজার, টাঙ্গাইল থেকে কিশোরগঞ্জ, টাঙ্গাইল থেকে শেরপুরের উদ্দেশ্যে ৬ টি বাস ছেড়ে যায়। মঙ্গলবার (১৩ জুলাই) ২য় ধাপে ক্যাম্পাস থেকে টাঙ্গাইল থেকে রংপুর, টাঙ্গাইল থেকে চাপাইনবাবগঞ্জ ও অন্যান্য জেলায় আরও ২/৩ টি বাস ছেড়ে যাবে।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহন পরিচালক ও প্রক্টর প্রফেসর ড. মীর মোজাম্মেল হক টিনিউজকে বলেন, সেমিস্টার পরীক্ষা দিতে এসে লকডাউনে আমাদের শিক্ষার্থীরা আটকা পড়ে। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহযোগিতায় আমরা তাদের তথ্য ও রোড ম্যাপ নিয়ে ভাইস-চ্যান্সেলর, প্রো-ভাইস-চ্যান্সেলর স্যার ও পরিবহন কমিটির সম্মতিক্রমে শিক্ষার্থীদের বাড়ি পাঠানোর সিদ্ধান্ত নেই।
বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা মানিক শীল টিনিউজকে বলেন, আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানাই। আটকে পড়া শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের বাসে নিজ বাড়ি গিয়ে পরিবারের সাথে ঈদ উদযাপন করবে, এটা অত্যন্ত আনন্দের।
বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নিবীড় পাল টিনিউজকে বলেন, দেশের চলমান পরিস্থিতি লকডাউনে জরুরী যানবাহন ছাড়া সকল যানবাহন বন্ধ। এ পরিস্থিতিতে আটকে পড়া শিক্ষার্থীদের বাড়ি ফেরা অনেকটাই অসম্ভব। বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন সিদ্ধান্ত প্রশংসনীয়।

 

 

ব্রেকিং নিউজঃ