বিশ্বকাপ ফুটবলে টাঙ্গাইলে চলছে পতাকা বিক্রির হিড়িক

63

হাসান সিকদার ॥
কাতার বিশ্বকাপ ফুটবলের উন্মাদনা শুরু হয়ে গেছে। আর এ বিশ্বকাপ ফুটবলের মহাযজ্ঞে ততই বাড়ছে সমর্থকদের উত্তাপ। বিশ্বকাপের সেই উত্তাপে সমর্থক দলগুলোর পতাকা বিক্রি বেড়েছে টাঙ্গাইলে। অধীর আগ্রহে অপেক্ষা শেষে ফুটবলপ্রেমীরা নিয়েছেন প্রিয় দলকে সমর্থনের প্রস্তুতি। সেই প্রস্তুতির অংশ হিসেবে প্রিয় দলের পতাকা ও জার্সি সংগ্রহ করছেন অনেকে। একই সঙ্গে কিনছেন লাল-সবুজের জাতীয় পতাকাও। সেসব পতাকা টানানো হচ্ছে বাসা-বাড়ির ছাদ, গাছের চূড়ায়। কিংবা ব্যবসা প্রতিষ্ঠানের সামনে, ব্যবসা প্রতিষ্ঠানে ও সড়কের পাশে। এ থেকে বাদ পড়ছে না স্কুল পড়ুয়া কোমলমতি শিশুরাও।




টাঙ্গাইল পৌর এলাকার কলেজপাড়া, আদালত পাড়া, আমিন বাজার, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে, বাজার, উপজেলাগুলোতে মৌসুমি ব্যবসায়ীরা অলিতে গলিতে ফেরি করে পতাকা বিক্রি করছেন। দেশের অন্যান্য এলাকার মতো টাঙ্গাইলেও আর্জেন্টিনা-ব্রাজিল দলের সমর্থক বেশি থাকায় এই দুই দেশের পতাকা বেশি বিক্রি হচ্ছে। এছাড়াও জার্মানি, ফ্রান্স, স্পেন ও পর্তুগালের পতাকা এবং জার্সি বিক্রি হচ্ছে সমান তালে।
পতাকা বিক্রেতা আজিজ মিয়া টিনিউজকে বলেন, প্রতি বছর (২১ ফেব্রুয়ারি), (২৬ মার্চ) ও (১৬ ডিসেম্বর) উপলক্ষে পতাকা বিক্রি করে থাকি। কিন্তু এখন বিশ্বকাপ ফুটবল খেলা শুরু হয়েছে। এজন্য অনেক আগে থেকেই ফেরি করে পতাকা বিক্রি করছি। আমরা টাঙ্গাইল শহরে ৩৫ জন পতাকা বিক্রি করতে এসেছি। টাঙ্গাইলে ব্রাজিল ও আর্জেন্টিনা দলের পতাকা বেশি বিক্রি হচ্ছে।




খালেক, দুদু ও রাজা মিয়া টিনিউজকে বলেন, কয়েক দিন আগে বিক্রি কম ছিল। বিশ্বকাপ শুরুর পর থেকেই পতাকা বিক্রি বেড়েছে। আমরা বাংলাদেশ, আর্জেন্টিনা, ব্রাজিল, জার্মানি, ফ্রান্স, স্পেনসহ বিভিন্ন দেশের পতাকা বিক্রি করছি। প্রকারভেদে প্রতিটি পতাকা ১০ টাকা থেকে শুরু করে ৩০০ টাকা পর্যন্ত বিক্রি করছি। একজন বিক্রেতা প্রতিদিন প্রায় ২-৩ হাজার টাকার পতাকা বিক্রি করতে পারছেন।




টাঙ্গাইল শহরের বিভিন্ন এলাকার লোকমান তালুকদার, তানভীর, ইসমাইল টিনিউজকে বলেন, বিশ্বকাপ উপলক্ষে টাঙ্গাইলে বিভিন্ন দলের জার্সি বিক্রি বেড়েছে। মৌসুমি বিক্রেতারা পতাকা কাঁধে নিয়ে শহরের বিভিন্ন স্থান ঘুরে বেড়াচ্ছেন। নিজ নিজ দলের সমর্থকরা পতাকা কিনছেন। ব্যবসায়ী আলতাফ হোসেন টিনিউজকে বলেন, প্রতিবারই বিশ্বকাপ ফুটবল শুরু হলে আমাদের এ অঞ্চলে ফুটবলের উত্তাপ ছড়িয়ে পড়ে। এবারও এর ব্যতিক্রম হয়নি। এরই মধ্যে ফুটবলপ্রেমীরা শুরু করে দিয়েছেন কে বিশ^কাপ জিতবে। অধীর আগ্রহ নিয়ে খেলা দেখছি। প্রিয় দলের জয়লাভের অপেক্ষায় রয়েছেন বিভিন্ন দলের সমর্থকরা। এরই অংশ হিসেবে বাড়ছে বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশগুলোর পতাকা বিক্রির হিড়িক।

ব্রেকিং নিউজঃ