বিরোধী দলগুলোর আর্ন্তজাতিক পর্যায়ে ষঢ়যন্ত্রের গন্ধ পাচ্ছি- কৃষিমন্ত্রী

110

হাসান সিকদার ॥
আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপিসহ অন্যান্য বিরোধীদল ও মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী ধর্মান্ধ দলগুলো দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চাচ্ছে। তারা নানা রকম ষঢ়যন্ত্র করছে। আর্ন্তজাতিক পর্যায়েও আমরা ষঢ়যন্ত্রের গন্ধ পাচ্ছি। এই অপতৎপরতা মোকাবেলা করার জন্য আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হচ্ছে।




শুক্রবার (৪ নভেম্বর) সকালে টাঙ্গাইল জেলা আওযামী লীগের সম্মেলনস্থল টাঙ্গাইল স্টেডিয়াম পরিদর্শনকালে সাংবাদিকদের সাথে আলাপকালে কৃষিমন্ত্রী একথা বলেন।




কৃষি মন্ত্রী আরো বলেন, সংবিধান অনুযায়ীই আগামী সংসদ র্নিবাচন অনুষ্ঠিত হবে। বিএনপি যত আন্দোলনই করুক না কেন, তারা শেষ পর্যন্ত নির্বাচনে অংশ নেবে। আমরা সে পরিবেশ সৃষ্টি করবো। আমরা বারবার বলছি পবিত্র সংবিধানে সুস্পষ্টভাবে লেখা আছে যে সরকার ক্ষমতায় থাকবে সেই সরকারই নির্বাচনের সময় দায়িত্বে থাকবে। আসলে নির্বাচন পরিচালনা করা সরকারের কোন দায়িত্ব না। এর দায়িত্ব হল নির্বাচন কমিশনের। আমাদের সংবিধানের ১২৬ ধারায় সুস্পষ্ট ভাবে লেখা আছে যে একটা নির্বাচন সুষ্ট সুন্দর করার জন্য ১২৬ ধারায় নির্দেশ দেয়া আছে প্রধানমন্ত্রী থেকে শুরু করে পুলিশের আইজিপি, সেনাবাহিনীর প্রধান, মন্ত্রী, সচিব সকলের দায়িত্ব হবে নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী দেশ চালানো। কাজেই এখানে আওয়ামী লীগ কোন বিষয় না। আমি আশা করবো নির্বাচন কমিশন করা হয়েছে এবং একটা আইনের আওতায়। এই নির্বাচন কমিশন তাদের দায়িত্ব পালন করবে এবং বাংলাদেশে সুষ্ঠ, সুন্দর নির্বাচন হবে।




কৃষিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী এবং আমরাও বারবার বলছি আমরা জাতিকে আসস্থ করবো একটা সুন্দর সুষ্ঠ নির্বাচন হবে। যত আন্দোলনের কথা বলুক যত হুমকির কথাই বলুক আবার তারা ২০১৪ এর মত দেশে একটা তান্দব করবে, গাড়িতে আগুন দেবে, মানুষকে পুড়িয়ে হত্যা করবে, রেল লাইন তুলে ফেলবে, বিদ্যুতের লাইন তুলবে। এসব আর বাংলাদেশে তারা আর করতে পারবে না। কোন আন্দোলন করতে পারবে না।




এ সময় টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম জোয়াহের এমপি, ছানোয়ার হোসেন এমপি, আহসানুল ইসলাম টিটু এমপি, তানভীর হাসান ছোট মনির এমপি, খান আহমেদ শুভ এমপিসহ জেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ব্রেকিং নিউজঃ