বিএডিসি’র আলু রপ্তানি হচ্ছে মালেশিয়ায়

52

স্টাফ রিপোর্টার: টাঙ্গাইলের ধনবাড়ীর মালতী আলু বীজ হিমাগারের আলু মালেশিয়ায় রপ্তানি কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) বিকেলে বিএডিসি মালতী আলু বীজ হিমাগারের উপ-পরিচালক ড. এ.বি.এম গোলাম মনছুর এর সভাপতিত্বে আলু রপ্তানি কার্যক্রমের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অথিতি ধনবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুনার রশিদ হীরা।

বিশেষ অথিতি’র বক্তব্য রাখেন ধনবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামছুল আরেফীন, ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন মান সম্পন্ন বীজ আলু উৎপাদন ও সংরক্ষণ ও কৃষক পর্যায়ে বিতরণ যোরদারকরণ প্রকল্পের প্রকল্প পরিচালক আবির হোসেন ও চাষী স্বপন কুমার ঘোষ প্রমূখ।

এসময় বিএডিসি মালতী আলু বীজ হিমাগারের সহকারী পরিচালক নজরুল ইসলাম, উপসহকারী পরিচালক সাজেদুল ইসলাম, ধনবাড়ী উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাছুদুল আলম তালুকদার, আওয়ামীলীগ নেতা সিদ্দিকুর রহমান, বøক লিডার ইয়াছিন আরাফাত বাবু, নয়ন তরফদার সহ মালতী আলু বীজ হিমাগার জোনের সকল আলু চাষীরা উপস্থিত ছিলেন।

বিএডিসি মালতী আলু বীজ হিমাগারের উপ-পরিচালক ড. এ.বি.এম গোলাম মনছুর তিনি জানান, এই প্রথম কৃষি মন্ত্রী কৃষিবিদ ড. মো: আব্দুর রাজ্জাক এমপি মহোদয়ের চেষ্টায় বিএডিসি ৫ হাজার মেট্রিকটন আলু মালেশিয়ায় রপ্তানির জন্য চুক্তি করেছে। রপ্তানি অনুষ্ঠান উদ্বোধনের দিনে বিএডিসি মালতী জোনের ৬ টি বøকের ২০ জন চাষীর সাড়ে ১৩ টন আলু বিদেশে রপ্তানি করা হচ্ছে।

ব্রেকিং নিউজঃ