বাসাইল উপজেলা সাব-রেজিস্ট্রারের দুর্নীতির অভিযোগে সংবাদ সম্মেলন

107

স্টাফ রিপোর্টার: টাঙ্গাইলের বাসাইল উপজেলা সাব-রেজিস্ট্রার সিরাজুল হকের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে সংবাদ সম্মেলন করা হয়েছে। বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে বাসাইল উপজেলা দলিল লেখক সমিতি এ সংবাদ সম্মেলন করেন।

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন সমিতির সভাপতি নুরুল ইসলাম সরকার। তিনি বলেন, গত বছরের ২৮ আগস্ট সিরাজুল হক বাসাইল উপজেলা সাব-রেজিস্ট্রার হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকে সিরাজুল হক বিভিন্নভাবে অনিয়ম করে আসছে। এনালগ পদ্ধতিতে দলিল করলে সাব রেজিস্ট্রার সরকারি ফ্রি ছাড়া প্রতি জনের কাছ থেকে ১ হাজার থেকে ৫ হাজার টাকা নেন। এছাড়াও দাদা ও নানার নামে জমির ওয়ারিশনামা সনদ থাকলেও খারিজ করার কথা বলে বিভিন্ন তালবাহানা করে ১০ হাজার থেকে ২০ হাজার টাকার ঘুষ দাবি করেন। টাকা না দিলে তিনি দলিল রেজিস্ট্রেশন করেন না। মসজিদ, মাদ্রাসা ও কবর স্থানের নামে ওয়াকফ দলিল রেজিস্ট্রেশন করেন না। এমনকি কোন লেখক মুক্তিযোদ্ধার পরিচয় দিলে সাব রেজিস্ট্রার ওই মুক্তিযোদ্ধাকে কুটক্তি ও ব্যাঙ্গ করে। দলিল লেখককরা সাব রেজিস্ট্রারের কাছে পরামশ নিতে গেলে বিভিন্ন অজুহাতে ক্ষিপ্ত হয়ে দলিল লেখা নিষেধ করেন। পরবর্তীতে দলিল লেখকের কাছ থেকে তিনি ৫ হাজার থেকে ১ লাখ টাকা ঘুষ নিয়ে নিষেধাজ্ঞা প্রত্যাহার করেন। এভাবে তিনি অনেক অনিয়ম করেছেন।
তিনি আরো বলেন, ইতিমধ্যে আমরা বিষয়টি জেলা প্রশাসক ও জেলা রেজিস্ট্রারের কাছে লিখত ও মোখিকভাবে জানিয়েছি। আমরা দ্রæতই সাব-রেজিস্ট্রার সিরাজুল হকের বদলির দাবি করছি।
এ সময় বাসাইল উপজেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়ার রহমান গাউজ, উপজেলা দলিল লেখক সমিতি সাধারণ সম্পাদক আব্দুছ ছামাদ ফারুকসহ অন্যন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

 

ব্রেকিং নিউজঃ