বাসাইলে সরকারি রাস্তা উদ্ধারের দাবিতে মানববন্ধন

78

স্টাফ রিপোর্টার:
টাঙ্গাইলের বাসাইল উপজেলার ফুলকি ইউনিয়নের আইসড়া গ্রামের সরকারি রাস্তা উদ্ধার করে চলাচলের উপযুক্ত করার দাবিতে শনিবার(১৯ নভেম্বর) দুপুরে এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, ফুলকি ইউপি সদস্য লোকমান মিয়া, বাবুল সরকার, মর্জিনা বেগম, সাবেক ইউপি সদস্য মির্জা আব্দুল খালেক, নিজামুদ্দিন, ফুলকি ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি মো. মজনু মিয়া, সমাজ কর্মী মো. কাইয়ুম সরকার প্রমুখ।
বক্তারা বলেন, অর্ধশত বছরের পুরানো গ্রাম্য সড়কটি ইতোপূর্বে সরকারি বরাদ্দে সংস্কার করা হয়। কিন্তু স্থানীয় কয়েকজন প্রভাবশালী ব্যক্তি রাস্তার দুই পাশে পুকুর খনন ও বাড়ি-ঘর নির্মাণের মাধ্যমে জবরদখল করে রেখেছেন। অথচ ওই রাস্তা দিয়ে আইসড়া প্রতিবন্ধী স্কুল, মাদ্রাসা, মসজিদ ও আইসড়া বাজার সহ বিভিন্ন স্থানে প্রতিদিন হাজারো লোক যাতায়াত করে থাকেন। স্থানীয় জবরদখলকারীদের আগ্রাসনে গ্রাম্য রাস্তাটি বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। ফলে এলাকার মানুষ চরম ভোগান্তির শিকার হচ্ছে। তারা রাস্তাটি জবরদখলমুক্ত করে ব্যবহার উপযোগী করার দাবি জানান। অন্যথায় এলাকাবাসী আরও কঠোর কর্মসূচি গ্রহন করতে বাধ্য হবেন বলে ঘোষণা দেওয়া হয়।




এরআগে ওই এলাকার শিশু ও নারী-পুরুষরা বিক্ষোভ মিছিল নিয়ে মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহন করে। ঘণ্টা ব্যাপী মানববন্ধনে আইসড়া ও আশপাশের কয়েকটি গ্রামের ভোগান্তির শিকার পাঁচ শতাধিক নারী-পুরুষ অংশ নেয়।
ফুলকি ইউপি চেয়ারম্যান সামছুল আলম বিজু জানান, মানুষের চলাচলের জন্য এ রাস্তাটি অতীব প্রয়োজন। কয়েকজন অসৎ লোক জনসাধারণের বহুল ব্যবহৃত পুরাতন রাস্তাটির দুই পাশে জবরদখল করে রেখেছে। ফলে ওই এলাকার হাজারো মানুষ চরম ভোগান্তি পোহাচ্ছে।
এলাকাবাসীর দাবির সাথে একাত্মতা প্রকাশ করে তিনি জানান, অনতিবিলম্বে রাস্তাটি জবরদখলমুক্ত করতে তিনি উপজেলা প্রশাসনের সঙ্গে আলোচনার করে জনস্বার্থে উদ্ধার করার ব্যবস্থা নেবেন।
বাসাইল উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া আক্তার জানান, সংশ্লিষ্ট ব্যক্তি ও উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে জনদুর্ভোগ কমানোর জন্য রাস্তাটির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

 




ব্রেকিং নিউজঃ