বাসাইলে বাল্যবিয়ের অপরাধে বরকে জরিমানা

206

স্টাফ রিপোর্টার, বাসাইল ॥
টাঙ্গাইলের বাসাইলে বাল্যবিয়ের অপরাধে আসাদুল ইসলাম (২২) নামের এক বরকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার (১০ নভেম্বর) রাতে উপজেলার সুন্যা পশ্চিমপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। অর্থদন্ডপ্রাপ্ত বর আসাদুল ইসলাম জেলার সখীপুর উপজেলার বেড়বাড়ী খন্দকারপাড়া গ্রামের ফন্নু মিয়ার ছেলে।
জানা যায়, জেলার বাসাইল উপজেলার কাউলজানী ইউনিয়নের সুন্যা পশ্চিমপাড়া গ্রামের সবুর মিয়ার মেয়ে অষ্টম শ্রেণির ছাত্রী সামরিয়া আক্তারের (১৪) সঙ্গে গত রোববার (৮ নভেম্বর) সখীপুর উপজেলার বেড়বাড়ী খন্দকার পাড়া গ্রামের ফন্নু মিয়ার ছেলে সৌদি প্রবাসী আসাদুল ইসলামের বিয়ে হয়। পরের দিন সোমবার (৯ নভেম্বর) বিয়ের ফিরানিতে আসে বর ও কনে। পরে গোপন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (১০ নভেম্বর) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার স্বপ্না ওই বাড়িতে হাজির হন। এ সময় বর আসাদুলকে আটক করে নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নেয়া হয়। সেখানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।
সত্যতা নিশ্চিত করে বাসাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার স্বপ্না টিনিউজকে বলেন, অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ে হয়েছে এমন খবরে ওই বাড়িতে অভিযান চালানো হয়। পরে সেখানে গিয়ে ঘটনার সত্যতা পাওয়া যায়। সেখান থেকে বরকে আটক করা হয়। এরপর বাল্য বিয়ের অপরাধে তাকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
সম্প্রতি উপজেলার ফুলকি পশ্চিমপাড়া গ্রামের আব্দুর রশিদের প্রবাস ফেরত ৩৪ বছর বয়সী ছেলের রাজিব খানের সাথে বিয়ের মাত্র ৩৪ দিনের মাথায় বাল্যবিয়ের কুফলের শিকার হয়ে মৃত্যুবরণ করে অষ্টম শ্রেণির ছাত্রী নূর নাহার (১৪)। এ ঘটনার পরও উপজেলায় বাল্য বিয়ের ঘটনায় হতবাক উপজেলার সচেতন মহল।

 

 

 

ব্রেকিং নিউজঃ