বাসাইলে গার্লস ইন রোভারের বার্ষিক ডে-ক্যাম্প ও দীক্ষা অনুষ্ঠিত

55

অর্ণব আল আমিন, বাসাইল ॥
টাঙ্গাইলের বাসাইল উপজেলার বাসাইল সরকারি জোবেদা রুবেয়া মহিলা কলেজে শনিবার (৩০ জুলাই) রোভার গালর্স স্কাউটদের দীক্ষার আয়োজন করা হয়। অনুষ্ঠানে আমন্ত্রিত বক্তারা সমৃদ্ধ সমাজ গড়তে স্কাউটিংয়ের ভূমিকা নিয়ে কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থ মন্ত্রালয়ের সিনিয়র সহকারি সচিব ও টাঙ্গাইল জেলা রোভার স্কাউটসের আজীবন সদস্য আমিন শরিফ সুপন, উদ্ধোধক ছিলেন বাসাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও টাঙ্গাইল জেলা রোভার স্কাউটসের আজীবন সদস্য কাজী অলিদ ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সরকারি জোবেদা রুবেয়া কলেজের অধ্যক্ষ ও টাঙ্গাইল জেলা স্কাউটসের গ্রুপ সভাপতি প্রতিনিধি মশিউর রহমান খান আপেল।

প্রধান অতিথি বলেন, স্কাউটিংয়ের দীক্ষা একজন শিক্ষার্থীকে মাদক, কুসংস্কার ও ধর্মান্ধতা থেকে দূরে রাখে। স্কাউটের শিক্ষা ব্যক্তির চরিত্র গড়ার পাশাপাশি পরিবার ও সমৃদ্ধ সমাজ গড়তে ভূমিকা পালন করে। তাই সমৃদ্ধ জাতি ও দেশ গড়তে প্রতিটি শিক্ষার্থীর স্কাউটিংয়ের দীক্ষা নেওয়া প্রয়োজন।

শুভেচ্ছা বক্তব্য দেন কমিশনার টাঙ্গাইল জেলা স্কাউট রোভার জামাল হোসেন । বিশেষ অতিথি হিসেবে ছিলেন, বাসাইল পৌর মেয়র ও জেলা রোভারের আজীবন সদস্য আব্দুর রহিম আহমেদ, টাঙ্গাইল জেলা স্কাউটসের সহকারি কমিশনার ও জনতা ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ মিনজুর রহমান, টাঙ্গাইল জেলা সহকারী কমিশনার মামুন অর রশিদ খান, টাঙ্গাইল জেলা রোভার ট্রেজারার মারুফুজ্জামান আর.এস.এল প্রতিনিধি মাহমুদুল হাসান, সুনীল রায় স্বপন, খালেকুজ্জামান, তানজিনা সুলতানা প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালন করেন টাঙ্গাইল জেলা রোভার স্কাউটসের ডি,আর,এস,এল ও বাসাইল ডিগ্রী কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যাক্ষ জাহাঙ্গীর হোসেন।

উল্লেখ্য যে, অত্র কলেজে ১ম ও ২য় বর্ষের ৩২ জন শিক্ষার্থীকে ৪ গ্রুপে বিভক্ত করে ২০২২ সালের দীক্ষা অনুষ্ঠান সম্পন্ন হয়।

ব্রেকিং নিউজঃ