বাল্যবিবাহ প্রতিরোধে সামাজিক দায়বদ্ধতা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

146

OLYMPUS DIGITAL CAMERA

স্টাফ রিপোর্টারঃ
‘অল্প বয়সে হব না বিয়ের পাত্রী, আমি হব স্কুল ছাত্রী’ এই শ্লোগানকে সামনে নিয়ে টাঙ্গাইলে বাল্যবিবাহ প্রতিরোধে সামাজিক দায়বদ্ধতা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে কমিউনিটি পুলিশিং জেলা সমন্বয় কমিটির আয়োজনে ও সোসাইটি ফর সোসাল সার্ভিসের (এসএসএস) সহায়তায় জেলা শিল্পকলা একাডেমিতে দিনব্যাপি এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
বাল্য বিবাহ রোধে প্রশাসনের পাশাপাশি সামাজিক সচেতনতার কথা উঠে আসে কর্মশালায়।  মেয়েদের নিরাপত্তাহীনতার কথা চিন্তা করে অনেকেই শিশু বয়সে মেয়েদের বিয়ে দিয়ে থাকেন। এতে করে তার শারিরিক গঠণ ও মানুষিক বিকাশ বাধাগ্রস্থ হয়। বাল্য বিবাহ একটি সামাজিক ব্যাধি। সামাজিকভাবে আন্দোলন গড়ে না উঠলে এটি রোধ করা সম্ভব নয় বলে জানান বক্তারা।
পুলিশ সুপার সালেহ মোহাম্মদ তানভীরের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন ছানোয়ার হোসেন এমপি। বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত নারী আসনের এমপি মনোয়ারা বেগম, জেলা প্রশাসক মাহবুব হোসেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট খোরশেদ আলম, সিভিল সার্জন সৈয়দ ইবনে সাঈদ, জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি আনিছুর রহমান, সাধারণ সম্পাদক  সোলায়মান তালুকদার আজাদ, জেলা তথ্য কর্মকর্তা কাজী গোলাম আহাদ, মেজর (অব.) রেজাউল করিম প্রমুখ।

ব্রেকিং নিউজঃ