বঙ্গবন্ধু সেতুর পাশে স্বতন্ত্র রেলসেতু নির্মাণে জমি নিয়ে সমঝোতা স্বাক্ষর

131

Jamuna-setu-md2015022520060920150524163843স্টাফ রিপোর্টারঃ

বঙ্গবন্ধু সেতুর পাশে যমুনা নদীর ওপর একটি স্বতন্ত্র রেলওয়ে সেতু নির্মাণে জমি দেওয়ার বিষয়ে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ ও বাংলাদেশ রেলওয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। বৃহস্পতিবার বনানীর সেতু ভবনে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বোর্ড সভা শেষে এ সমঝোতা স্মারক স্বাক্ষর হয়।

সেতু বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এবং বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন নিজ নিজ পক্ষে স্মারকে স্বাক্ষর করেন। এ সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উপস্থিত ছিলেন। তিনি সভা শেষে বলেন, যমুনা রিসোর্টের সুরক্ষার দায়িত্ব আপাতত বাংলাদেশ সেনাবাহিনীকে দেওয়া হচ্ছে। সেতু বিভাগ ও সেনাবাহিনী যৌথ পরিদর্শনের মাধ্যমে বিষয়টি নির্ধারণ করবে। সভায় ৫০০ মেগাওয়াট সৌরবিদ্যুৎ উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নের জন্য নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেডের অনুকূলে ১২ দশমিক ৪৩ একর জমি ৩০ বছরের জন্য ইজারা দেয়ার সিদ্ধান্ত হয়।

মন্ত্রী বলেন, সভায় বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ কর্মকর্তা-কর্মচারী কল্যাণ ট্রাস্ট বিধিমালা, ২০১০ অনুসারে কর্মকর্তা-কর্মচারীদের সন্তানদের শিক্ষাবৃত্তি ৫০০ টাকা থেকে বাড়িয়ে দুই হাজার টাকা করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

ব্রেকিং নিউজঃ