বঙ্গবন্ধু সেতুতে যানবাহন চলাচল স্বাভাবিক ॥ বন্ধ নিয়ে ফেসবুকে গুজব

77

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুতে স্বাভাবিকভাবেই যানবাহন চলাচল করছে। সেতুতে কোন প্রকার সংস্কার কাজও হচ্ছে না। অথচ বুধবার (৭ ডিসেম্বর) রাত থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়ানো হচ্ছে “বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকাল ৬টা হতে (১০ ডিসেম্বর) সকাল ৬টা পর্যন্ত সংস্কার কাজের জন্য বঙ্গবন্ধু সেতুতে যানবাহন চলাচল বন্ধ থাকবে”। ফেসবুকের বিভিন্ন গ্রুপে শেয়ার হওয়ায় ফেসবুক ব্যবহারকারীরাও নিজেদের আইডিতে সেটি পোস্ট করছেন। তবে সেতু কর্তৃপক্ষ বলছেন, বঙ্গবন্ধু সেতুতে কোন ধরনের সংস্কার কাজ হচ্ছে না। স্বাভাবিকভাবেই যানবাহন চলাচল করছে।




জানা যায়, অন্যান্য দিনের তুলনায় বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকাল থেকে বঙ্গবন্ধু সেতু দিয়ে যানবাহন চলাচল কমেছে। তবে যাত্রীবাহি বাসের পাশাপাশি চলাচল কমেছে মালবাহী পরিবহনগুলোও। সেতু কর্তৃপক্ষ জানায়, বুধবার (৭ ডিসেম্বর) রাত ১২টা থেকে বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুর ৩টা পর্যন্ত ১০ হাজার ৭০৩টি যানবাহন পারাপার হয়েছে। বুধবার (৭ ডিসেম্বর) থেকে বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) পর্যন্ত ২৪ ঘন্টায় সেতু দিয়ে ১৭ হাজার ৭৬০টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ১ কোটি ৭১ লাখ ৮৪ হাজার ৯০০ টাকা।




বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতু সাইট অফিসে নির্বাহী প্রকৌশলী আহসান মাসুদ বাপ্পী টিনিউজকে বলেন, বঙ্গবন্ধু সেতুতে কোন সংস্কার কাজ হচ্ছে না। এছাড়া সেতুতে যথারীতি গাড়ি চলাচল করছে। বন্ধ থাকার কোন কারণ নেই। সেতুতে যানবাহন চলাচল বন্ধ নিয়ে ফেসবুকে এ ধরনের প্রচারণা আমাদের দৃষ্টিগোচর হয়নি। এটা গুজব ছড়ানোর জন্য ফেসবুকে প্রচারণা করা হচ্ছে হয়ত।




বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার (ওসি) সফিকুল ইসলাম টিনিউজকে বলেন, বঙ্গবন্ধু সেতু দিয়ে স্বাভাবিকভাবেই যানবাহন চলাচল করছে। বন্ধের কোন কারন নেই। ফেসবুকে গুজবের পোষ্টটি আমাদের নজরে আসেনি।

টাঙ্গাইলের অতিরিক্তি পুলিশ সুপার (অপরাধ) শরফুদ্দীন টিনিউজকে বলেন, আগামী শনিবার (১০ ডিসেম্বর) ঢাকায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে মহাসড়ক ও ঢাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

 

 

ব্রেকিং নিউজঃ