বঙ্গবন্ধু প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে উদ্বোধনী ম্যাচে থানাপাড়া ক্লাবের জয়লাভ

132

মোজাম্মেল হক ॥
প্রতিদ্বন্দ্বিতাপূর্ন ক্রিকেট ম্যাচে থানাপাড়া ক্লাব ৪ উইকেটে প্রতিবেশী ইষ্টার্ন স্পোটিং ক্লাবকে পরাজিত করেছে। শনিবার (৩১ ডিসেম্বর) সকালে টাঙ্গাইল স্টেডিয়ামে জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপ-পরিষদের আয়োজনে ঢাকা সন্ধানী লাইফ ইন্সুরেন্স, ঢাকা মেসার্স মাসুম ট্রেডার্স ও ঢাকা এস,বি,সি কর্পোরেশনের পৃষ্ঠপোষকতায় বঙ্গবন্ধু প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের উদ্বোধনী খেলায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক।




জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল সদরের সংসদ সদস্য ছানোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ওলিউজ্জামান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা মঈনুল হোসেন লিন্টু, অতিরিক্ত সাধারণ সম্পাদক ও ক্রিকেট উপ-পরিষদের সভাপতি ফারুক হোসেন মানিক ও জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক ও ক্রিকেট উপ-পরিষদের সাধারণ সম্পাদক মাতিনুজ্জামান খান সুখন।




কুয়াশান্ন আবহাওয়ার কারনে উদ্বোধনী ম্যাচে দেরীতে শুরু ৫০ ওভারের ম্যাচ ২৫ ওভারে নামিয়ে আনা হয়। খেলায় টস জয়ী থানাপাড়া ক্লাব ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। টসে হেরে প্রথমে ব্যাটিং করে ইষ্টার্ন স্পোটিং ক্লাব ২১ ওভারে ১০ উইকেট হারিয়ে ৭৮ রান করে। দলের পক্ষে মাইন সর্বোচ্চ ১৭ রান করে। বোলিংয়ে বিজয়ী থানাপাড়া ক্লাবের সানি ১০ রানের বিনিময়ে ৪টি এবং তপু ১৯ রানের বিনিময়ে ২টি উইকেট পায়।
জবাবে থানাপাড়া ক্লাব ২৪ ওভারে ৬ উইকেট হারিয়ে ৮০ রান করে। দলের পক্ষে তপু সর্বোচ্চ ২৪ ও রনি অপরাজিত ১৮ রান করে দলকে জয়লাভে সহযোগিতা করে। বিজিত দলের মাইন ৫ ওভার বোলিং করে ৪ ওভার মেডেন নিয়ে মাত্র ১ রানের বিনিময়ে ২টি উইকেট দখল করে। এছাড়া হিমেল ১৯ রানে ২টি উইকেট দখল করে।




রঙিন পোষাক ও সাদা বলে ১২টি ক্লাব নিয়ে দুটি গ্রুপে বিভক্ত হয়ে ১২টি ক্লাব অংশগ্রহন করছে। “ক” গ্রুপে বর্তমান চ্যাম্পিয়ন প্রগতিশীল স্বদেশী সংঘের সাথে শিরোপা প্রত্যাশী থানাপাড়া ক্লাব, ইষ্টার্ন স্পোটিং ক্লাব, সিটি ক্লাব, স্কয়ার ক্রিকেট ক্লাব ও সাবেক চ্যাম্পিয়ন কাপাপো ক্রীড়া চক্র।
“খ” গ্রুপে শিরোপা প্রত্যাশী মারুফ স্মৃতি ক্লাব, ইয়ং স্পোটিং ক্লাব, টাঙ্গাইল ক্রিকেট ক্লাব, প্যাড়াডাইসপাড়া স্পোটিং ক্লাব, নবাগত ইয়ুথ ক্লাব ও আকুরটাকুর যুব সংঘ।
খেলায় আম্পায়ার ছিলেন- আমিনুর রহমান আমিন ও শাহ আব্দুল আজিজ তালুকদার বাপ্পী। রবিবার (১ জানুয়ারি) খেলায় অংশগ্রহণ করবে- মারুফ স্মৃতি ক্লাব ও ইয়ং স্পোটিং ক্লাব।

 

 

ব্রেকিং নিউজঃ