ফ্রেন্ডশিপ স্কুলের নতুন শাখা উদ্বোধন ও বই বিতরণ

80

65478স্টাফ রিপোর্টারঃ
টাঙ্গাইলের সুবিধাবঞ্চিত শিশুদের স্বপ্নের অবৈতনিক ফ্রেন্ডশিপ স্কুল এর ৩য় শাখা আদি টাঙ্গাইলে ও ৪র্থ শাখা পশ্চিম আকুর টাকুর পাড়ার জেলা সদর বস্তি এলাকাতে উদ্বোধন করা হয়েছে। টাঙ্গাইল পৌরসভার নব-নির্বাচিত মেয়র জামিলুর রহমান মিরন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শনিবার (২ জানুয়ারী) স্কুলের শাখা দুটির উদ্বোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক গোলাম কিবরিয়া (বড় মনি), ১নং ওয়ার্ডের কাউন্সিলর তানভির হাসান ফেরদৌস নোমান।
প্রধান অতিথি নব-নির্বাচিত মেয়র জামিলুর রহমান (মিরন) তার বক্তব্যে বলেন, স্কুলের ব্যপারে যে কোন ধরনের সহযোগিতার জন্য আমার দুয়ার সবসময় উন্মুক্ত রেখেছি। আমি আশা করব এই স্কুল তার লক্ষ্যে পৌছাতে সক্ষম হবে।
বিশেষ অতিথির বক্তব্যে বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক গোলাম কিবরিয়া (বড় মনি) তার বক্তব্যে বলেন, এই স্কুলের ব্যপারে যে কোর ধরনের সহযোগিতা করার জন্য আমি সবসময় প্রস্তুত রয়েছি। এছাড়াও এই সুবিধাবঞ্চিত শিশুদের চিকিৎসার জন্য বিনামূল্যে সেবা প্রদানের ব্যবস্থা করব।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন অতিথিবৃন্দ। নতুন বই পেয়ে সকল শিক্ষার্থীর মুখে ফুটে উঠে অনাবিল হাসি।
Captureউল্লেখ্য, সমাজের অবহেলিত, এতিম, দরিদ্র পরিবারের শিশুরা এই ফ্রেন্ডশিপ স্কুলে বিনা বেতনে পড়ালেখা করার সুযোগ পাচ্ছে। ফ্রেন্ডশিপ স্কুলের এই ৩য় ও ৪র্থ শাখাটি ইংরেজি মিডিয়াম কারিকুলাম ভিত্তিক চালু করা হয়েছে। এই স্কুলের কার্যক্রম টাঙ্গাইলের উদীয়মান তরুন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের মেধাবী ছাত্র জুয়েল আহমেদ বিগত প্রায় ৩ বছরেরও অধিক সময় আগে চালু করেছেন। যাতে সমাজের সুবিধাবঞ্চিত শিশুরা সুশিক্ষা গ্রহন করে দেশ ও সমাজকে উন্নয়নের পথে এগিয়ে নিতে পারে। তার স্বপ্ন, এই ফ্রেন্ডশিপ স্কুলের কার্যক্রম সর্বত্র ছরিয়ে দিয়ে সুবিবঞ্চিত শিশুদের মাঝে মানসম্মত শিক্ষা নিশ্চত করা। এ বিষয়ে তিনি সকলকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন।

ব্রেকিং নিউজঃ