প্রেসিডেন্টস স্কাউট অ্যাওয়ার্ড পেলেন ভূঞাপুরের ২ স্কাউট

71

গোপালপুর সংবাদদাতা ॥
টাঙ্গাইলের ভূঞাপুরের ২ জন স্কাউট সদস্য পেলেন প্রেসিডেন্টস স্কাউট অ্যাওয়ার্ড ২০১৯। স্কাউকদের হাতে-কলমে প্রশিক্ষণের মাধ্যমে সর্বোচ্চ যোগ্যতা অর্জনকারী স্কাউট ও রোভার স্কাউটদের এমন সর্বোচ্চ পুরস্কার লাভ করতে পেরেছেন।

সোমবার (২৭ জুন) বিকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ স্কাউটসের জাতীয় কাউন্সিলের ৫০তম বার্ষিক সাধারণ সভার আয়োজন করা হয়। সেই সভায় উপজেলার ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ২ জন স্কাউটকে সর্বোচ্চ পুরস্কার প্রেসিডেন্টস স্কাউট অ্যাওয়ার্ড ২০১৯ প্রদান করা হয়। পুরস্কৃতরা হলেন বিদ্যালয়ের সাবেক স্কাউট সদস্য আদনান আদিব সিয়াম ও সাব্বির হোসেন বাঁধন।

অনুষ্ঠানে বাংলাদেশ স্কাউটসের বাস্তবায়িত কার্যক্রমের ওপর ভিডিও প্রদর্শন শেষে রাষ্ট্রপতির অনুমতিতে বাংলাদেশ স্কাউটসের সর্বোচ্চ অ্যাওয়ার্ড রৌপ্য ব্যাঘ্র ও রৌপ্য ইলিশ অ্যাওয়ার্ড তুলে দেন ড. মো. মোজাম্মেল হক খান।

এছাড়া হাতে-কলমে প্রশিক্ষণের মাধ্যমে সর্বোচ্চ যোগ্যতা অর্জনকারী স্কাউট ও রোভার স্কাউটদের মাঝে প্রেসিডেন্টস স্কাউট অ্যাওয়ার্ড ও প্রেসিডেন্টস রোভার স্কাউট পুরস্কার দেওয়া হয়। ২০১৯ সালের ৮০৮ জনের মধ্যে টাঙ্গাইল জেলা হতে সর্বমোট ১৯ জন স্কাউট প্রেসিডেন্টস স্কাউট পুরস্কার পান। তন্মমধ্যে ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের পান ২ জন স্কাউট।
ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের স্কাউট সদস্যদের এমন পুরস্কার লাভে বিদ্যালয়সহ এলাকাবাসী আনন্দিত ও গর্বিত। এর আগেও ২০০৪ সালে টাঙ্গাইল জেলায় প্রথম প্রেসিডেন্টস স্কাউট অ্যাওয়ার্ড পুরস্কার লাভ করেন বিদ্যালয়ের স্কাউট সদস্য আবদুল্লাহ আল মামুন। এমনকি ২০১৩ সালে জাম্বুরি প্রোগ্রামে সাউথ কোরিয়ায় জেলার ৬ জন স্কাউট সদস্যের মধ্যে ৩ জন স্কাউটই এই বিদ্যালয়ের।

পুরস্কৃত স্কাউট সদস্য আদনান আদিব সিয়াম ও সাব্বির হোসেন বাঁধন আনন্দের সহিত জানান, একজন স্কাউট সদস্যের স্বপ্ন এই সর্বোচ্চ পুরস্কার প্রেসিডেন্টস স্কাউট অ্যাওয়ার্ড অর্জন। আমরা এটি আমাদের প্রধানশিক্ষক ও গ্রুপ লিডারের সঠিক দিক নির্দেশনার জন্যই পেয়েছি।
এই বিষয়ে বিদ্যালয়ের স্কাউট গ্রুপ লিডার ও সহকারি শিক্ষক মহির উদ্দিন বলেন, স্কাউকদের এমন সাফল্যে আমিসহ পুরো স্কাউট দল আনন্দিত ও গর্বিত। বিদ্যালয়ের প্রধানশিক্ষকের সঠিক ও যোগ্য দিক নির্দেশনায় এবং সকলের একান্ত প্রচেষ্টায় আজকের এই সাফল্য। আমার যোগদানের পর থেকে এই পর্যন্ত বিদ্যালয় থেকে ৪ জন স্কাউট এই প্রেসিডেন্টস স্কাউট অ্যাওয়ার্ড পেয়েছে এবং আরো একজন স্কাউট এই অ্যাওয়ার্ডের জন্য মনোনিতে হয়েছে।

পুরস্কার লাভে বিদ্যালয়ের স্কাউট গ্রুপ সভাপতি ও প্রধানশিক্ষক মহী উদ্দিন বলেন, বিদ্যালয়ের দুজন কৃতি, মেধাবী ও যোগ্য স্কাউটের সর্বোচ্চ পুরস্কার লাভে আমি খুবই আনন্দিত ও গর্বিত। আমাদের বিদ্যালয়ের স্কাউট সদ্যসরা খুবই পরিশ্রমী, যোগ্য ও দক্ষ। এই কারণেই তারা শুরু থেকেই ধারাবাহিক ভাবে যেকোন অনুষ্ঠানে উপজেলা, আঞ্চলিক, জেলা এবং বিভাগীয় জাতীয় পর্যায়েও সুনামের সহিত একাধিকবার পুরস্কৃত হয়েছে। ভবিষ্যতেও বিদ্যালয়ের স্কাউটরা এই সাফল্য ধরে রাখতে পারবে ও তাদরে কার্যক্রম আরো বেগবান হবে বলে আশা করছি। তাদের এমন সাফল্যে পুরোদেশ জুড়ে বিদ্যালয়সহ এলাকার নাম সমুজ্জল করবে।

ব্রেকিং নিউজঃ